সাম্প্রতিক খবর

ধোনির সঙ্গে বন্ধন দু’শব্দে বুঝিয়ে দিলেন কোহলী

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে বিরাট কোহলীর সুন্দর সম্পর্কের কথা অজানা নয় কারো। আন্তর্জাতিক ক্রিকেট শুরু করার প্রথমদিকে কোহলীকে পরামর্শ দিতেন মহেন্দ্র সিংহ ধোনি এবং আগলেও রাখতেন। ধোনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তাই যোগ্য উত্তরসূরি হয়েছেন বিরাট কোহলী।

ধোনির সঙ্গে নিজের গভীর বন্ধন মাত্র দু’শব্দে বুঝিয়ে দিলেন বিরাট কোহলী। ইনস্টাগ্রামে সমর্থকদের সঙ্গে চলছিল প্রশ্নোত্তর পর্ব। সেখানেই এক সমর্থক তাঁকে প্রশ্ন করেন, ক্যাপ্টেনদের সঙ্গে তাঁর বন্ধন মাত্র দু’শব্দে বোঝাতে। কোহলী সেই আবদার রাখেন।যেই দুই শব্দ দিয়ে তিনি বুঝিয়ে দেন তা হল, ‘বিশ্বাস’ এবং ‘শ্রদ্ধা’।

গত বছর অশ্বিনের সঙ্গে কথাবার্তায় বিরাট কোহলী জানিয়েছিলেন যে কী ভাবে ধোনি তাঁকে অধিনায়ক হয়ে উঠতে সাহায্য করেছেন। কোহলী শে সময় বলেন, “আমি বরাবরই দায়িত্ব নিতে চাইতাম। প্রথম দিকে খেলার দিকে মনোযোগ দিচ্ছিলাম। ধীরে ধীরে অধিনায়কের সঙ্গে খেলার বিভিন্ন জিনিস, রণকৌশল নিয়ে আলোচনা করতে লাগলাম। এতেই ধোনি বুঝে গিয়েছিল যে ভবিষ্যতে নেতা হওয়ার যোগ্যতা আমার আছে।

ইনস্টাগ্রামে আরও কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন কোহলী। যেমন, সমালোচনা না তারিফ কোনটা তাঁর পছন্দ তার উত্তরে বলেছেন, “গঠনমূলক সমালোচনা এবং সঠিক তারিফ তার পছন্দ। কোনও নকল মন্তব্য নয়।” আর এক ভক্ত তাকে প্রশ্ন করেছিলেন, কী ভাবে তিনি নিজেকে অনুপ্রাণিত করেন। কোহলীর উত্তর দেন, “রোজকার কাজ সঠিক ভাবে করি এবং কি হবে তা না ভেবে সেটাই মেনে চলি।”

Related Articles

Back to top button
error: