তথ্য প্রজুক্তিসাম্প্রতিক খবর

অনলাইনে অর্থ উপার্জন করবার যত উপায় (৩য় ও শেষ পর্ব )

অনলাইনে অর্থ উপার্জন করবার যত উপায় (পর্ব ১ )

অনলাইনে অর্থ উপার্জন করবার যত উপায় (পর্ব ২ )

অনলাইন কোর্স

Udemy, Coursera, edX, Alison, iTunesU Free Courses ইত্যাদি বর্তমান সময়ের জনপ্রিয় অনলাইন লার্নিং ওয়েবসাইটের নাম। অনেক ক্ষেত্রেই এই ওয়েবসাইট গুলোতে কোর্সের কিছু অংশ ফ্রি তে করা যায় কিন্তু পুরো কোর্স শেষ করতে হলে এবং সার্টিফিকেটের জন্য টাকা প্রদান করতে হয়। সুতরাং আপনি পিছিয়ে থাকবেন কেন! আপনিও যদি কোন বিষয়ে পারদর্শি হন তবে তার উপরে কিছু কোর্স মাটেরিয়ালস বানিয়ে ফেলুন আর নিজের ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলে প্রচার করুন।

ফটোগ্রাফি এবং আর্ট

এখনকার সময়ে ফটোগ্রাফি করতে অনেকেই পছন্দ করেন আর অনলাইনে রয়েছে ফটোগ্রাফারদের জন্য প্রচুর সুযোগ সাথে গ্রাফিক ডিজাইনের নলেজ থাকলে তো আপনার জন্য অনেক সুযোগ অপেক্ষা করছে। প্রচুর ওয়েবসাইট রয়েছে যেখানে যেয়ে আপনি আপনার প্রিয় ছবি বা ডিজিটাল আর্ট গুলো বিক্রি করতে পারবেন। এছাড়াও আপনি আপনার নিজস্ব একটি ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারেন যেখানে আপনার সমস্ত আর্ট ওয়ার্ক গুলো দিয়ে রাখতে পারেন এবং বিক্রি করতে পারেন।  Dreams time, Free digital photos, iStockphoto, Etsy এবং  Shutter stock ইত্যাদি অনেক জনপ্রিয় ছবি ব্রিক্রয়ের স্থান। এছাড়াও আপনার গ্রাফিক ডিজাইনের নলেজ দিয়ে আপনি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলোতে কাজ করতে পারেন অথবা অনেক সুন্দর আর্ট বানিয়ে বিক্রি করতে পারেন।

ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

ফ্রিল্যান্সিং হল মুক্ত ধারার জব। Upwork (Odesk ছিল পুর্ব নাম এবং Elance এর সাথে পরবর্তীতে যুক্ত হয়েছে), Toptal, Freelancer, Craigslist, Guru, 99designs, Peopleperhour ইত্যাদি হল কিছু জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট এর নাম। তবে Upwork এবং Freelancer সকলেরই পছন্দের শীর্ষ তালিকায়। এই প্ল্যাটফর্মে বিভিন্ন বিজনেস কোম্পানি, সার্ভিস কোম্পানি অথবা ব্যাক্তি কাজের অফার দিয়ে থাকে এবং এক্সপার্টরা তাদের অভিজ্ঞাতার সাথে মিলিয়ে সেই কাজের জন্য অ্যাপ্লাই করে। প্রফেসনালরা এখন চাকরির পাশাপাশি তাদের মেধা ইন্টারন্যাশনাল কাজ করে ঝালাই করে নেন ফ্রিল্যান্সিং এর মাধ্যমে এবং বাড়তি টাকা ইনকাম করেন। ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলো সাধারানত খুবই নিরাপদ অর্থ লেনদেনের অফার দিয়ে থাকে।

পেইড টু ক্লিক( Paid to click (PTC))

Neobux, Clixsense, Scarlet Clicks, Buxp ইত্যাদি হল কিছু জনপ্রিয় পি টি সি সাইট। এটি খুবই সহজ এবং কোন ধরনের অভিজ্ঞতার প্রয়োজন হয় না এই ধরনের কাজের জন্য। আপনাকে যা করতে হবে তা হল ভাল কিছু পি টি সি সাইট খুঁজে বের করতে হবে যারা বিশ্বস্ত এবং ভাল অফারও দেয়। সাইট গুলোতে যেয়ে তাদের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন লিংকে ক্লিক করলেই আপনি ইনকাম করতে পারবেন।

সি পি এ মার্কেটিং

সি পি এ (Cost Per Action) মার্কেটিং বর্তমানে অনেক প্রাধান্য পাচ্ছে। সি পি এ মার্কেটিং এ অ্যাফিলিয়েট মার্কেটাররা তাদের বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে অফার যুক্ত অ্যাফিলিয়েট লিংক নিয়ে প্রচার করে। মার্কেটাররা এই অ্যাফিলিয়েট লিংক তাদের বিভিন্ন সাইটে বা ইমেইল মার্কেটিং এর মাধ্যমে প্রচার করে। যদি কেও সেই অ্যাফিলিয়েট লিংকে ক্লিক করে বিজ্ঞাপনদাতাদের অফার গ্রহণ করে তবে  অ্যাফিলিয়েট মার্কেটার একটি নিদ্রিস্ট পারসেন্টেজ পায় সাধারণত ১০% থেকে ২০%। সি পি এ নেটওয়ার্ক হল এমন একটি জায়গা যেখানে তারা অ্যাফিলিয়েট মার্কেটাররা ও বিজ্ঞাপনদাতাদের মাঝখানে মধ্যমা হিসেবে কাজ করে। কিছু জনপ্রিয় সি পি এ নেটওয়ার্ক হল MaxBounty, PeerFly, Neverblue, Clickbooth এবং Mundo Media।

গেমস

গেমস খেলে বা গেমস বানিয়ে দুই ভাবেই অনলাইনে অর্থ উপার্জন করা সম্ভব। গেমস তৈরি করে তাতে বিভিন্ন ধরনের অ্যাডভারটাইজিং এর মাধ্যমে অথবা পেইড গেমস হিসেবে অ্যাপ স্টোরে দিয়ে দিলে প্রতি ডাউনলোডেই আপনি অর্থ উপার্জন করতে পারবেন। অনেক ওয়েবসাইট ই রয়েছে যারা আপনাকে গেম খেলার বিনিময়ে অর্থ প্রদান করবে। CashDazzle, LalaLoot এবং Swagbucks এমনই কিছু সাইটের নাম। এছাড়াও গেম খেলবার সময় ভিডিও করে তা আপনি ইউটিউবে দিয়ে দিতে পারেন কারন অনেকেই গেম খেলবার নিয়ম দেখবার জন্য ইউটিউব সার্চ করে।

বয়স বাড়লেই কি ওজন বাড়ে?

সুন্দর ত্বক পেতে যা করবেন! উজ্জ্বল ত্বকের ১০টি জাদুকরী প্রাকৃতিক উপাদান

ওজন কমাতে আদার শরবত (এক সপ্তাহেই ওজন কমিয়ে ফেলুন)

ওজন কমাতে কৌশলগত হউন! যা ডায়েটের তুলনায় সহজ!

মুখের ব্রন ও বড় ছিদ্র থেকে বাসায় বসে পরিত্রাণ পান

এক সপ্তাহে ৫ কেজি ওজন কমান

৬ থেকে ১২ মাস বয়সী শিশুর খাবারের ক্ষেত্রে যা অবশ্যই মনে রাখবেন

গর্ভবতী মায়ের যে বিষয় গুলো অবশ্যই মেনে চলতে হবে

সন্তানকে বুকের দুধ খাওয়ানোর যত উপকারিতা

ত্বকের কালো দাগ দূর করতে ঘরোয়া টিপস!

ত্বকে বয়সের ছাপ বা দ্রুত বুড়িয়ে যাওয়ার কারন গুলি জেনে নিন!

অনিদ্রা দূর করার জন্য ৬ টি পরামর্শ

স্তন ক্যান্সার বা ব্রেস্ট ক্যান্সার হওয়ার ১১টি প্রধান কারণ

ঢাকার সেরা ১০টি কলেজ

শিশুদের কি টিকা দিতে হয়, শিশুর টিকা কখন দিতে হয়, রোগের নাম, টিকার নাম..

ফ্রি টাকা ইনকাম, সরকারি অনলাইন ইনকাম, স্টুডেন্ট অনলাইন ইনকাম, অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট, অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২, ভিডিও দেখে অনলাইন ইনকাম, মোবাইল দিয়ে টাকা ইনকাম, অনলাইন ইনকাম সাইট বাংলাদেশ, অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট, মোবাইলে ইনকাম সাইট, রিয়েল ইনকাম সাইট, ইনকাম সাইট ২০২৩, ডলার ইনকাম সাইট, বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট, ফ্রি টাকা ইনকাম, ফ্রি ইনকাম সাইট, ফ্রি লটারী খেলে টাকা ইনকাম, ফ্রি টাকা ইনকাম apps, ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট, ডেইলি ৫০০ টাকা ইনকাম, ফ্রি ইনকাম সাইট ২০২২, কিভাবে ২৬ হাজার টাকা ফ্রি নেয়া যায়, প্রতিদিন ১০০০ টাকা ইনকাম, বসে না থেকে ত্রই Apps দিয়ে 300 টাকা ইনকাম করুন .কাজ করা খুব

Related Articles

Back to top button
error: