স্বাস্থ্য ও রূপ চর্চা

গুলশানের শীর্ষ ৬ টি জিম বা ফিটনেস সেন্টার বা শরীর চর্চা কেন্দ্রর বিস্তারিত, ঠিকানা ও যোগাযোগ নম্বর

বর্তমান সময়ে আমাদের সময়সূচীর গড়মিলের জন্য হয়ে নানান সমস্যা হয়। এখন না ঘুমের ঠিক আছে না খাদ্যের। এখনকার সময়ে আমরা ঘরের খাবারের থেকে বাইরের খাবারই প্রাধান্য দেই বেশি। এর সাথে পার্ক আর খেলার মাঠের ঘাটতিও চোখে পড়ার মত। শারীরিক সুস্থতা নিশ্চিত করতে এখন আমাদের বেছে নিতে হবে তাই বিকল্প কোন উপায়। আর তা হচ্ছে ফিটনেস সেন্টার । যারা গুলশানের বাসিন্দা তাদের জন্য আজকের এই লেখাটি। গুলশানের শীর্ষ ৬ টি ফিটনেস সেন্টার বা শরীর চর্চা কেন্দ্রর সম্বন্ধে জানা যাক। 

রতনস হেলথ ক্লাব

রতনস হেলথ ক্লাবে রয়েছে জিম, সুইমিং পুল, স্টিম বাথ এবং নিউট্রিশান এ্যালার্ট সহ নানান সুবিধা। এখানে শিফট অনুযায়ি ফি পরিশোধ করে সদস্য হতে হয়। সদস্য বা মেম্বার ফি আপনাকে পরিশোধ করতে হবে এককালিন। এখানে দৈনিক, মাসিক, তিন মাস, ছয় মাস এবং ১২ মাস মেয়াদে জিম এর জন্য ভর্তি হতে হয়। দৈনিক শরীর চর্চার জন্য ফি ৫০০ থেকে ৮০০ টাকা, মাসিক ৪০০০ টাকা থেকে ১২০০০ টাকা, তিন মাসের জন্য ১২০০০ টাকা থেকে ২৫০০০ টাকা, ছয় মাসের জন্য ২০০০০ টাকা থেকে ৩৫০০০ টাকা, এক বছরের জন্য ৩৫০০০ টাকা থেকে ৫০০০০ টাকা। অফপিক আওয়ারে কোর্স ফি কিছুটা কম।

ঠিকানা: ২/সি, সড়ক: ২৯, গুলশান সার্কেল ১, ঢাকা-১২১২।

ফোন: ৮৮২৮৮৫৪, মোবাইল নং: ০১৭১১-১৯১০৪৮

ফিটনেস প্লাস

গুলশান-বনানী এলাকায় জিম গুলোর মধ্যে ফিটনেস প্লাস বেশ জনপ্রিয়। ফিটনেস প্লাস ১৯৯৯ সালে লাইফ প্লাস নামে প্রতিষ্ঠিত হয় যা পরবর্তীতে নাম করন করা হয় ফিটনেস প্লাস এ। এই জিমের অন্য কোথাও কোন শাখা নেই। এখানে শিফট অনুযায়ি ফি পরিশোধ করে সদস্য হতে হয়। সদস্য বা মেম্বার ফি এককালিন পরিশোধ করতে হয়। এখানে মাসিক, দুই মাস, তিন মাস, ছয় মাস এবং ১২ মাস মেয়াদে শরীর চর্চার জন্য ভর্তি হতে হয়। একজনের মাসিক শরীর চর্চার জন্য ফি ৪২০০ টাকা, দুই মাসের জন্য ৭৫০০ টাকা, তিন মাসের জন্য ১১০০০ টাকা, ছয় মাসের জন্য ২১০০০ টাকা, এক বছরের জন্য ৪০০০০ টাকা। অফপিক আওয়ারে ৩ টা থেকে ৬ টা পর্জন্ত কোর্স ফি অপেক্ষাকৃত কম হয়ে থাকে।

ঠিকানাঃ বাড়ি # ২৩, রোড # ১৮, ব্লক # এ, বনানী, ঢাকা- ১২১৩।

মোবাইল নাম্বারঃ ০১৭১৫-৫৮৬৭০৫,  ০১৭৪৮-৯২৮৫৪০

ই-মেইল– mail@fitnessplusbd.com

ক্যালিফোর্নিয়া জিম

ক্যালিফোর্নিয়া জিম প্রতিষ্ঠিত হয় ২০০০ সালে। এই জিমের উত্তরাতেও একটি শাখা রয়েছে। জিম খোলা থাকে সকাল ৬.৩০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এবং রবিবার বন্ধ থাকে। মহিলাদের জন্য এখানে আলাদা কোন প্রশিক্ষক নেই। এই জিমে ইয়োগা, যোগাসন, মেডিটেশন এবং ফ্রি হ্যান্ড এক্সারসাইজের ব্যবস্থা রয়েছে। এক বছরের জন্য শরীর চর্চার ফি ২০,০০০ টাকা। একবারে তা পরিশোধ করলে ২০% ডিসকাউন্ট দেওয়া হয়। ৬ মাসের জন্য শরীর চর্চার ফি ১২,৫০০ টাকা। একবারে পরিশোধ করলে ১৫% ডিসকাউন্ট দেওয়া হয়।। ৩ মাসের জন্য ৭,৫০০ টাকা। এই প্যাকেজে কোন ডিসকাউন্টের ব্যবস্থা নেই। মাসিক শরীর চর্চার ফি ৩,০০০ টাকা। এই প্যাকেজেও কোন ডিসকাউন্টের ব্যবস্থা নেই। পুরুষ ও মহিলাদের ফি একই।

ঠিকানাঃ বাড়ি# ৩১৯, রোড# ৪, (ইষ্টার্ন ১ম ও ২য় ভবন), ডি.ও.এইচ.এস, বারিধারা, ঢাকা-১২০৬।

ফোন: ৮৮৪৮০৫০, ৮৮৪৮০৫

সাউথ এভিনিউ ব্যায়ামাগার

সাউথ এভিনিউ জিমে গ্রাহকদের জন্য জিম, হেলথ, ষ্টিম বাথ, সুয়ানা, জ্যাকোযি, লকার, শাওয়ার এবং প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা রয়েছে। পুরুষদের প্রশিক্ষণের জন্য ১ জন প্রশিক্ষক ও ৩ জন সহকারী এবং মহিলাদের জন্য আলাদা ১ জন প্রশিক্ষক ও ১ জন সহকারী রয়েছে। এই ফিটনেস সেন্টারে ট্রাগমিল, ক্রসট্রেনার, স্টেপার, বেঞ্চপ্রেস, লেগপ্রেস, সেটাপবেঞ্চ, এভডোমেনাল, ঝিগঝাগবার, অলিম্পিক বার, টিবার, রাইং মেশিন এবং ডাম্বেলের সাহায্যে শরীর চর্চা করানো হয়ে থাকে। একজনের মাসিক শরীর চর্চার জন্য ফি ৫ ০০ টাকা, তিন মাসের জন্য ১১৫০০ টাকা, ছয় মাসের জন্য ১৯৫০০ টাকা, এক বছরের জন্য ৩০০০০ টাকা।

ঠিকানাঃ ৪৪, সাউথ এভিনিউ, রোড# ১৩, গুলশান# ১, ঢাকা- ১২১২।

যোগাযোগের নম্বরঃ ৮৮১৪৫৪৪, ফ্যাক্স- ৮৮২৬১৭৭

দি ড্যাজেল লি: (জিম এন্ড এয়ারোবিক্স সেন্টার)

দি ড্যাজেল লি: প্রতিষ্ঠিত হয় ১৯৯৯ সালে। এই জিমের উত্তরাতেও একটি শাখা রয়েছে। জিমটি শুধুমাত্র মহিলাদের জন্য। এখানে সকল ফি মাসিক হারে প্রদান করতে হয়। ভর্তির ফি সকল কোর্সের ক্ষেত্রে ৩০০ টাকা। মাসিক ফি এরোবিকস- ৩,০০০ টাকা। মাসিক ফি ইয়ং-৪,০০০ টাকা। মাসিক ফি জিম- ২,৫০০ টাকা। ভর্তির সময় একত্রে ২ মাসের ফি অগ্রীম প্রদান করতে হয়। কোন প্রকার ডিস্কাউন্টের ব্যবস্থা নেই।

ঠিকানা: বাড়ী# ১৪/ বি (নিচতলা), রোড# ৯৫, গুলশান- ২, ঢাকা-১২১২।

ফোন: ০২-৮৮৮১৩৪৮, ০১৯১৭-৯৩৯৮৯২

হেলথ ক্লাব গুলশান

হেলথ ক্লাব গুলশান এ ফিটনেস এনলাইসিস, ফ্রি হ্যান্ড এক্সারসাইজ, ইন্সট্রুমেন্টাল এক্সারসাইজ, ওয়েট লস, ওয়েট গেইন, ওয়েট ম্যানেজমেন্ট, বডি বিল্ডিং, স্ট্রেন্থ ট্রেনিং করানো হয়।  ভর্তি ফি ১ মাস এর জন্য ৩,০০০ টাকা, ৩ মাস এর জন্য ৭,৫০০ টাকা, ৬ মাস এর জন্য ১৫,০০০ টাকা

ঠিকানা: ৫৬, গুলশান এভিনিউ, বীর উত্তম মীর শওকত রোড, রোড# ১৩২, গুলশান- ১, ঢাকা- ১২১২।

ফোন: ০২-৮৮৫১৪৬৭, ৮৮৫০০৯১

Related Articles

Back to top button
error: