সাম্প্রতিক খবর

ঢাকায় খ্রিস্টান সম্প্রদায়ের ৮0 হাজারেরও বেশি ক্যাথলিকের সাথে পোপ ফ্রান্সিসের প্রার্থনা করবেন

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের পোপ ফ্রান্সিসের সাথে  খ্রিস্টান সম্প্রদায়ের ৮0 হাজারেরও বেশি ক্যাথলিক ডিসেম্বরের ১ তারিখে প্রার্থনায় সাথে যোগ দিতে প্রস্তুত।

স্বনামধন্য ক্যাথলিক কর্মকর্তা কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও জানান যে, “বাংলাদেশের সকল মানুষ ও খ্রিস্টীয় সম্প্রদায়ের শান্তি ও সমৃদ্ধির জন্য  আমাদের আট বিশপের প্রায় 80 হাজার ক্যাথলিকরা ঢাকায় পোপ ফ্রান্সিসের সাথে যোগ দেবেন”। ঢাকার কাকরাইল চার্চে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি বাংলাদেশ সাংবাদিককে এ কথা জানান। বিশ্বের ১২২ কোটি ক্যাথলিক ধর্মের নেতা পোপ ফ্রান্সিস ৩০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে এবং তিন দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসবেন।

কার্ডিনাল ডি রোজারিও বলেন, “তাঁর সফর বেশ আগেই স্থির ছিল, আমরা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প তাকে পরিদর্শন করাতে পারিনি। তবে, কার্ডিনাল বলেন যে তারা কক্সবাজারের ক্যাম্প থেকে ঢাকায় রোহিঙ্গাদের একটি ছোট দলকে বাংলাদেশ সরকারের অনুমোদন নিয়ে আসার চেষ্টা করছে যাতে পোপ নিজেই মায়ানমারের দুর্দশাগ্রস্ত এবং বিচ্ছিন্ন সংখ্যালঘু সম্প্রদায় সম্পর্কে জানতে পারেন।  পোপ সর্বদা কষ্ট এবং ভূমিহীন লোকেদের পক্ষে হয় বলেন। ”

কার্ডিনাল ডি রোজারিও আশা প্রকাশ করেন যে মিয়ানমার ও বাংলাদেশে পোপ ফ্রান্সিসের সফরগুলি পশ্চিমা দেশের রোহিঙ্গা সংকট সমাধানে একটি বড় প্রভাব ফেলবে, কারণ তিনি মিয়ানমারের রাষ্ট্রদূত অং সান সু চি এবং মিয়ানমারের সামরিক জেনারেল ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করছেন।

বৃহস্পতিবারে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পোপ ফ্রান্সিস পৌছাবেন। তার তিন দিনের সফরে, পোপ ফ্রান্সিস সাভারের জাতীয় শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা নিবেদন করবেন।

Related Articles

Back to top button
error: