দৈনন্দিন জীবন

প্রিয় মানুষের রাগ ভাঙানোর উপায়

প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর উপায়। প্ৰিয়জন রাগ করে আছে? প্রিয়জনের রাগ ভাঙানোর উপায়। ভালোবাসার মানুষটির রাগ ভাঙাবেন যেভাবে-

মাঝে মাঝে ছোট খাটো বিষয় নিয়ে আমাদের ভালোবাসার মানুষের সাথে রাগারাগি হয়। আর এই রাগারাগির কারণে চলে মান অভিমান। ভালোবাসার মানুষটি অভিমান করে থাকলে কীভাবে মন ভালো করবেন এবং রাগ ভাঙাবেন সেটা নিয়ে আপনার দুশ্চিন্তার শেষ থাকে না।চলুন জেনে নেই কি ভালোবাসার মানুষটির রাগ ভাঙানোর উপায়-

‘সরি’ নেগেটিভ শব্দ নয় মন থেকে ‘সরি’ বলুন

‘ভালোবাসায় আবার ‘সরি’ কিসের?’ এই বোকা ধারণা থেকে বের হতে হবে। রাস্তাঘাটে কারও পা মাড়ানোর পর ফর্মাল সরি-র চেয়ে এ ‘সরি’ অনেক আলাদা। তাই ভালোবাসায় এটা প্রয়োজন। এই দু’টিকে মিলিয়ে ফেলবেন না। ‘সরি’ বললে কেউ ছোট হয় না। দুই পক্ষেরই দোষ না থাকলে কখনোই একা ঝগড়া করা যায় না। আর তাই নিজের দোষ স্বীকার করুন। আপনার ভুল ছোট হলেও সেটার জন্য দু:খ প্রকাশ করুন।

দেরি করবেন না

সমস্যা রেখে দিয়ে দেরী করবেন না। খুচখাচ ঝগড়া জীবনের সঙ্গেই স্বাভাবিক হয়ে যায়। আপনার তরফেও কিছু ভুল হয়েছে বুঝলে সঙ্গীর এগোনোর অপেক্ষা না করে আগে ‘সরি’ বলুন।

ইগো ছাড়ুন

সরি বলতে যাওয়ার আগে বাধা দিন ইগো’র। ভালোবাসলে কখনো ‘নত’ হতেই হয়। তাতে লজ্জা থাকে না, বরং কাছের মানুষের হৃদয়ে আরও প্রিয় হওয়া যায়।

মেসেজে দিয়ে ‘সরি’ বলা ঠিক নয়

একেবারেই মেসেজ বা হোয়াটস অ্যাপে ‘সরি’ বলা উচিত নয়। তবে, দূরের রিলেশনশিপ বা ব্যস্ত জীবনে এ ছাড়া উপায়ও থাকে না। তবে চেষ্টা করুন, দেখা করে ‘সরি’ বলতে।

দোষ চাপিয়ে দিবেন না

আপনিও দোষী তো? ব্যস, এটাই ‘সরি’ বলার জন্য যথেষ্ট। আঘাত যদি আপনার তরফেই কড়া হয়, তা হলে ‘সরি’-র বলবার দায়িত্ব কিন্তু আপনার।

শর্ত দিয়ে সরি নয়

শর্ত চাপিয়ে যেমন ভালোবাসা যায় না, তেমন সে সবের শিকল পরিয়ে ‘সরি’ জানানোর কোনো মানে নেই। 

ভালোবাসুন

প্রিয় মানুষটি আপনার থেকে আসলে কিভাবে সময় চায়? সব সময় কেবল ‘সরি’-তে মন না উঠলে, ঝগড়া মেটাতে গিয়ে দেখা হলেই সরি-র বদলে চওড়া হাসুন। এতে আপনার আন্তরিকতা সামনে আসবে। ভালোবাসার প্রকাশ থাকুক আপনার আচরণে।

প্রিয় মানুষটির রাগ চলে এলে আপনি চুপ থাকুন

মানুষের রাগ হওয়া স্বাভাবিক। কিন্তু এ রাগ যখন অতিরিক্ত হয়ে যায়, তা ধ্বংস ডেকে আনতে পারে। যখন বেশি রাগ হবে তখন একজন চুপ করে থাকবেন। তর্ক করলে রাগ আরও বেড়ে যাবে।

আলিঙ্গন করুন:

ভালোবাসার মানুষটির রাগ ভাঙ্গাতে আলিঙ্গনের বিকল্প নেই। খুব কাছের এই মানুষটির রাগ একদম একনিমিষেই মিলিয়ে যাবে হাওয়ায়। তাই ভালোবাসার মানুষটির রাগ কমাতে তাকে আলিঙ্গন করে ভালোবাসা প্রকাশ করুন। আপনার ভালোবাসার উষ্ণতায় নিমিষেই গলে যাবে তার মন।

উপহার দিন ছোট্ট কিছু:

আপনার ভালোবাসার মানুষটি রাগ করে আছে? তার প্রিয় ফুল কিনে উপহার দিন তাকে। অথবা তার পছন্দের একটি চকলেট বা আইসক্রিম দিয়ে সারপ্রাইজ দিন তাকে।

সারপ্রাইজ দিন

ভালোবাসার মানুষটির রাগ ভাঙ্গানোর আরেকটি সহজ উপায় হলো কার্ড/কেক/প্যাস্ট্রি দিন।‘সরি’ লেখা কার্ড পাওয়া যায় বা তার পছন্দের কেকের ওপর বিশাল করে ‘সরি’ লিখে তার সামনে ধরুন। রাগ চলে যাবে মূহূর্তেই।

প্রিয় স্থানে বেড়াতে যান

সময় বের করে তোমাদের দু’জনের প্রিয় স্থানে বেড়াতে চলে যান। যে স্থানটি ভালোবাসার মানুষটির খুব প্রিয় । হয়তো সেখানে আপনাদের ভালোবাসার অনেক স্মৃতি জড়িয়ে আছে। সেখানে গিয়ে হয়তো একটু নস্টালজিক হয়ে পড়তে পারেন দুজনই।

প্রিয়জনকে গুরুত্ব দিয়ে কাজ শুরু করুন

ভালোবাসায় রাগ করার একটি প্রধান কারণ কিন্তু ভালোবাসার মানুষটির কাছে গুরুত্ব কম পাওয়া । তোমার প্রিয়জনের যদি এরকম অভিযোগ থাকে যে তুমি তাকে সময় দাও না , পাত্তা দাও নি , বা ছোটো করেছো কারো সামনে । অথবা কিছু ভুলে গেছো কিংবা অন্য কারো প্রতি একটু বেশি মনোযোগ দিচ্ছ ব’লে তার মনে হয়েছে । আপনি এমন কিছু কাজ করবেন যেখানে আপনার ভালোবাসার মানুষটির গুরুত্ব বেশি হয়। যেমন প্রিয় মানুষটির জন্মদিন , ভালো কোনো রেজাল্ট ইত্যাদির জন্য বন্ধুদের বা কাছের আত্মীয়দের নেমন্তন্ন করে খাওয়ানো, প্রিয়জনের হাসিমুখের ছবিটি আর্টিস্টকে দিয়ে আঁকিয়ে ঘরের দেয়ালে টাঙিয়ে দিন।

ভালো বিষয়গুলোর প্রশংসা করুন

সবাই নিজের প্রশংসা শুনতে ভালোবাসে । আর সব মানুষের মধ্যেই প্রশংসা করার মতো কোনো না কোনো বিষয় থাকবেই । বন্ধু, আত্মীয়দের সামনে তার প্রশংসা করুন। ফোনে কথা বলার সময় তাকে নিয়ে গর্ব করুন ।সরাসরি বলুন যে , “তোমার এই গুনকে আমি শ্রদ্ধা করি । কিংবা তোমার জন্য আমার গর্ব হয় ।” দেখবেন প্রিয়জনকে গুরুত্ব দিলে আপনার প্রতি তারও শ্রদ্ধা বাড়তেই থাকবে।

ট্যাগঃ মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর মেসেজ, স্বামীর রাগ ভাঙ্গানোর উপায়, বেস্ট ফ্রেন্ড এর রাগ ভাঙ্গানোর উপায়, Bf এর রাগ ভাঙ্গানোর উপায়, Gf এর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর কবিতা, রাগ ভাঙ্গানোর চিঠি, স্বামীর রাগ ভাঙ্গানোর এসএমএস, স্বামীর রাগ কমানোর আমল, স্বামীর রাগ ভাঙ্গানোর কবিতা, স্বামীর সাথে রাগ করলে কি হয়, ছেলেদের রাগ ভাঙ্গানোর উপায়, স্ত্রীর রাগ ভাঙ্গানোর উপায়, স্বামীর রাগ ভাঙ্গানোর হাদিস, স্বামী স্ত্রীর রাগ অভিমান, বউ এর রাগ ভাঙ্গানোর মেসেজ, স্ত্রীর রাগ ভাঙ্গানো সুন্নত, স্বামীর রাগ ভাঙ্গানোর উপায়, স্ত্রীর রাগ কমানোর দোয়া, বউয়ের রাগ ভাঙ্গানোর ছন্দ, বন্ধুর রাগ ভাঙ্গানোর চিঠি, জিএফ এর রাগ ভাঙ্গানোর উপায়, বউয়ের রাগ ভাঙ্গানোর গল্প, প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর মেসেজ, Gf এর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, স্বামীর রাগ ভাঙ্গানোর উপায়, রাগ ভাঙ্গানোর কবিতা, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, বেস্ট ফ্রেন্ড এর রাগ ভাঙ্গানোর উপায়, রাগ ভাঙ্গানোর এসএমএস, Gf এর রাগ ভাঙ্গানোর sms, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, রাগ ভাঙ্গানোর এসএমএস, প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর মেসেজ, মেয়েদের রাগ ভাঙ্গানোর কবিতা, রাগ ভাঙ্গানোর চিঠি, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, বেস্ট ফ্রেন্ড এর রাগ ভাঙ্গানোর উপায়, বন্ধুর রাগ ভাঙ্গানোর মেসেজ, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, Gf এর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর কবিতা, ছেলেদের রাগ ভাঙ্গানোর উপায়, রাগ ভাঙ্গানোর চিঠি, ছেলেদের রাগ ভাঙ্গানোর ছন্দ, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, বন্ধুর রাগ ভাঙ্গানোর ছন্দ, বন্ধুর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, ছেলেদের রাগ ভাঙ্গানোর ছন্দ, রাগ ভাঙ্গানোর চিঠি, বন্ধুর রাগ ভাঙ্গানোর স্ট্যাটাস, প্রেমিকের রাগ ভাঙ্গানোর মেসেজ

Related Articles

Back to top button
error: