স্বাস্থ্য ও রূপ চর্চা

বিয়ের আগে ত্বক উজ্জ্বল করতে যা করবেন

বিয়ের আগে ত্বক উজ্জ্বল – আপনার বিয়ের দিনটি আপনার জীবনের সবচেয়ে বড় দিনগুলির মধ্যে একটি এবং সেই দিনে আপনাকে সুন্দর দেখানো বাধ্যতামূলক। কিছু নববধূ তাদের মুখে সেই উজ্জ্বলতা আনতে মেকআপ শিল্পীদের সাহায্য চান, আবার কেউ কেউ তাদের ডি-ডে-র আগে সঠিক উপায়ে নিজেকে প্যাম্পার করেন।

ফেসিয়াল করুন

আপনার বিয়ের দিনের ছয় মাস আগে, নিয়মিত ফেসিয়ালের প্রক্রিয়া শুরু করুন কারণ তা ত্বকের প্রাকৃতিক সৌন্দর্য বাড়াতে আপনার ত্বককে গভীর পরিষ্কার করবে এবং বেশি হাইড্রেশন দিবে। ফেসিয়াল ত্বকের রক্ত ​​সঞ্চালনকে উদ্দীপিত করতে সাহায্য করে, ত্বককে উজ্জ্বল এবং তারুণ্য দেখায়। একটি সতেজ আভা পাওয়ার জন্য প্রাকৃতিক উপাদান ব্যবহার করে বাড়িতে ফেসিয়াল করা যেতে পারে।

চন্দন ফেসিয়াল বিয়ের দিনের জন্য উপযুক্ত। মধুর সাথে চন্দনের গুঁড়ো বিস্ময়কর কাজ করবে কারণ মধু আপনার ত্বকে আর্দ্রতাও দিতে পারে।

আরেকটি উপাদান যা সহজেই পাওয়া যায় তা হল মুলতানি মাটি ফেস প্যাক যা ত্বকের জন্য একটি স্বাস্থ্যকর প্রতিকার হতে পারে কারণ এটি একটি দুর্দান্ত ময়েশ্চারাইজার, কালো দাগ কমায় এবং ত্বকের গঠনকে সমান করে। অতিরিক্তভাবে, এটি ত্বকের গভীর স্তরগুলিকে পরিষ্কার করতে সাহায্য করে যার ফলে তেল এবং মৃত কোষগুলি পরিষ্কার হয়। শুষ্ক ত্বকের জন্যমুলতানি মাটির সাথে এক চা চামচ দুধ এবং মধুর সাথে পেস্টে মিশিয়ে নিন। তৈলাক্ত ত্বকের জন্য, গোলাপ জলের সাথে এক চা চামচমুলতানি মাটির একটি সাধারণ মিশ্রণ কার্যকর হবে।

বিয়ে
বিয়ে

এক্সফোলিয়েটর এবং সিরামের সঙ্গে ফলো আপ

বিয়ের পাঁচ মাস আগে, আপনার ত্বকে জমে থাকা সমস্ত মৃত কোষ দূর করার জন্য সপ্তাহে দুবার এক্সফোলিয়েশন শুরু করুন। আখরোটের গুঁড়া মধু ও দইয়ের সঙ্গে মিশিয়ে নিন। মুখে লাগান এবং ত্বকে আলতো করে ঘষুন। পানি দিয়ে ধুয়ে ফেলুন। ঘড়ির কাঁটার বিপরীত গতিতে আপনার হাত নাড়িয়ে আপনার গালে এই মিশ্রণটি প্রয়োগ করুন।

সিরাম সাধারণত ত্বকের গভীর স্তরগুলিতে কাজ করে, কারণ এতে সক্রিয় উপাদান থাকে এবং এই কারণেই সিরাম প্রয়োগ করার আগে এক্সফোলিয়েশন অপরিহার্য হয়ে ওঠে।

একটি সঠিক খাদ্য অভ্যাস বজায় রাখুন

নিশ্চিত করুন যে আপনার ডায়েটে প্রচুর ভিটামিন যুক্ত খাবার রয়েছে, বিশেষ করে ভিটামিন ডি। ভিটামিন ত্বকের সমস্যা যেমন কালো দাগ, লালভাব, বলিরেখা, ফাইন লাইন, রুক্ষ দাগ, অত্যধিক শুষ্কতা এবং তেল কমাতে সাহায্য করে।

আপনার ত্বককে কয়েক মিনিটের জন্য সূর্যের আলোতে রাখা গুরুত্বপূর্ণ কারণ এটি আপনার শরীরে ভিটামিন ডি বাড়াবার একটি প্রাকৃতিক উপায়। এছাড়াও, আপনি সকালের নাস্তায় সিরিয়াল, কমলার রস এবং দই খেতে পারেন যা ভিটামিন ডি-এর দুর্দান্ত উত্স। এর পরে রয়েছে ভিটামিন সি, যা একটি উল্লেখযোগ্য অ্যান্টি-অক্সিডেন্টের ভূমিকা পালন করে এবং তাই এটি খাবার তালিকায় রাখার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ উপাদান। সাইট্রাস ফল, পেঁপে, টমেটো, পালং শাক ইত্যাদি ভিটামিন সি এর ভাল উৎস।

চুলের যত্ন নিন

আপনার চুলে নিয়মিত তেল দিতে হবে। আপনার মাথার ত্বক তৈলাক্ত হলে তিন টেবিল চামচ দই, এক টেবিল চামচ বেকিং সোডা এবং কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন।

আপনি এর সাথে নারকেল তেলও যোগ করতে পারেন, কারণ এটি আপনার চুলের বৃদ্ধিকে বাড়িয়ে তুলবে।নারকেল তেলে দুর্দান্ত অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে।

বিয়ের আগে মেয়েদের শারীরিক প্রস্তুতি, বিয়ের কতদিন আগে ফেসিয়াল করা উচিত, বিয়ের আগে যোনির যত্ন, বিয়ের আগে ত্বকের যত্ন, বিয়ের আগে ছেলেদের করনীয়, বিয়ের আগে ছেলেদের শারীরিক প্রস্তুতি, বিয়ের আগের রাতের প্রস্তুতি, বিয়ের আগে শারীরিক সম্পর্ক

Related Articles

Back to top button
error: