ট্রেন

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচি, বর্তমান ভাড়া, টিকেট পেমেন্ট, সাপ্তাহিক বন্ধ

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচি, বর্তমান ভাড়া, টিকেট পেমেন্ট, সাপ্তাহিক বন্ধ।

বাংলাদেশ রেলওয়ের মৈত্রী এক্সপ্রেস রেলওয়ে স্টেশন (Maitree Express Train) সময়সূচি, ট্রেন ছাড়া ও পৌছানোর সময়, আজকের ট্রেনের সময়সূচী, টিকিট মূল্য, মৈত্রী এক্সপ্রেস স্টেশনের সকল আন্তঃনগর ট্রেন, মেইল/এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ।

এছাড়া খুব সহজে অনলাইনে ই-টিকিটিং সিস্টেমে টিকেট কেটে bKash অ্যাপ দিয়ে পেমেন্ট করা যাবে। জেনে নিন মৈত্রী এক্সপ্রেস স্টেশনের সময়সূচি, ট্রেনের সাপ্তাহিক বন্ধ, আজকের ট্রেনের সময়সূচী ও আরও সকল তথ্য।

মৈত্রী এক্সপ্রেস ২০২৪, মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে কলকাতা, মৈত্রী এক্সপ্রেস সপ্তাহে চার দিন, কলকাতা টু ঢাকা ট্রেনের সময়সূচী, মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে কলকাতা ভাড়া, কলকাতা থেকে ঢাকা ট্রেন টিকেট, মৈত্রী এক্সপ্রেস কেবিন, মৈত্রী এক্সপ্রেস ২০২৪।

ব্রাহ্মণবাড়ীয়া ট্রেনের সময়সূচি

Time Schedule of Maitree Express Railway Station / Maitree Express train schedule

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচি

দিনযাত্রা স্টেশনগন্তব্য স্টেশনট্রেন নাম্বার
শুক্রবারঢাকাকলকাতা৩১০৭
শনিবারকলকাতাঢাকা৩১০৮
রবিবারকলকাতাঢাকা১৩১০৯
সোমবারঢাকাকলকাতা১৩১১০
মঙ্গলবারকলকাতাঢাকা১৩১০৯
বুধবারঢাকাকলকাতা১৩১১০
বৃহস্পতিবার—-—-—-

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের বর্তমান ভাড়া

সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে হলে টিকিটের কেমন মূল্য পরিশোধ করতে হবে সে সম্পর্কে একটি ধারণা দেয়া হয়েছে। এখানে একটি টেবিল এর মাধ্যমে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ভ্রমণের টিকিট মূল্য তুলে ধরা হয়েছে।

ঢাকা থেকে কলকাতা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের বর্তমান ভাড়াঃ

AC কেবিন – ২৫২২ টাকা + ৩৭৮ টাকা (ভ্যাট)+ ৫০০ টাকা ট্রাভেল ট্যাক্স = ৩৪০০ টাকা

AC চেয়ার – ১৭৪৮ টাকা +২৫২ টাকা ( ভ্যাট ) + ৫০০ ট্রাভেল ট্যাক্স = ২৫০০ টাকা।।

কলকাতা থেকে ঢাকা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের বর্তমান ভাড়াঃ

AC কেবিন – ২০১৫ রুপি

AC চেয়ার – ১৩৪৫ রুপি

শিশুদের জন্য ৫০% ডিস্কাউন্ট হবে যদি ১ থেকে ৫ বছরের মধ্যে বয়স হয়ে থাকে বা ফুল ভাড়া দিয়ে টিকিট কাটতে হবে। পাসপোর্ট অনুযায়ী বয়স ধরা হয়ে থাকে।এখানে ডলার হিসেবে দেখানো হয়েছে তবে কম বেশি হতে পারে কারণ ডলারের রেট সময়ের সাথে চেঞ্জ হতে পারে তবে সেটা সামান্য পরিমাণ কম বেশি হবে।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের অনলাইন টিকেট বুকিং

ট্রেনে ভ্রমণ করতে টিকেট প্রয়োজন, আর ট্রেনের টিকেট কেনার প্রক্রিয়া এখন অনলাইনে সম্ভব হয়েছে। আপনি ঘরে বসে অনলাইনে মৈত্রী এক্সপ্রেস বা যে-কোনো গন্তব্যের ট্রেন টিকেট কিনতে পারেন। বাংলাদেশ রেলওয়ে তাদের ই-সেবা ওয়েবসাইট (Esheba) ও রেল সেবা (Rail Sheba) মোবাইল অ্যাপের মাধ্যমে সহজে ট্রেনের টিকেট বুকিং করবার সুবিধা চালু করেছে।

Dhaka to Kolkata train ticket online purchase, Kolkata to Dhaka train ticket price, Maitree Express ticket price, Maitree Express ticket counter in Kolkata।

Kolkata to Dhaka train ticket booking, মৈত্রী এক্সপ্রেস ২০২৩, Maitree Express ticket availability, মৈত্রী এক্সপ্রেস টিকেট কাউন্টার।

Related Articles

Back to top button
error: