স্বাস্থ্য ও রূপ চর্চা

শীতে শুষ্ক ত্বকের যত্নে যে পানীয় খাবেন

শীত তো পড়েই গেল। শীত এলেই ত্বক শুষ্ক হয়ে যায় আর টান ধরতে শুরু করে। ত্বক খসখসে হয়ে যায়। রুক্ষ, খসখসে ত্বক শীতের আগমনী বার্তা দেয়।

অনেকেই এর মধ্যেই ত্বকের যত্ন নিতে শুরু করেছেন। তবে বাজারে থেকে কেনা প্রসাধনীর সাথে ভরসা করতে পারেন বাসায় সহজে তৈরি কয়েকটি পানীয়র ওপর। প্রতিদিন যে এই পানীয় খেতে হবে এমন নয়। সপ্তাহে দু-এক দিন খেলেই আপনি শীতে উপকার পাবেন। স্বাস্থ্যকর এই পানীয়গুলো ভেতর থেকে আপনার ত্বকের যত্ন নিবে।  

শীতে শুষ্ক ত্বক এর যত্ন

লেবু ও মধুর রস

অতিরিক্ত মেদ কমাতে অনেকে এই পানীয় খেয়ে থাকেন। এই পানীয়টি ত্বকের যত্নেও গুরুত্বপুর্ন ভূমিকা পালন করে বিশেষ করে শীতকালে। শরীরে জমে থাকা টক্সিন বা বিষ দূর করতে এই পানীয় উপকারী। লেবু অ্যান্টিব্যাক্টেরিয়াল ও অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান ত্বকের সকল সংক্রমণ দূর করে। শীতে রুক্ষতা দূর করে আপনাকে সতেজ রাখে।   

গ্রিন টি

গ্রিন টি ওজন কমানো থেকে শুরু করে ডায়াবেটিসের মাত্রা নিয়ন্ত্রণে রাখে গ্রিন টি। ত্বকের যত্নেও উপকারী অনেক। গ্রিন টি-তে আছে অ্যান্টি-অক্সিড্যান্ট যা ত্বকের প্রতিটি কোষ সতেজ রাখে। জার ফলে ত্বকের উজ্জ্বলতা বেড়ে যায়।  

শসার রস

শীতে ত্বকের পরিচর্যায় বাড়তি যত্ন নিতে খেতে পারেন শসার ওপর। এর অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের সকল টক্সিন বের করে দেয়। শরীরের আর্দ্রতা ধরে রাখে সাথে ব্রণের সমস্যা দূর করতে কাজ করে।


সূত্র : আনন্দবাজার 

শীতে ত্বকের যত্নে ঘরোয়া উপায়, রুক্ষ শুষ্ক ত্বকের যত্ন, শীতে ত্বকের যত্নের টিপস, শীতে শুষ্ক ত্বকের যত্নে ঘরোয়া উপায়, শুষ্ক ত্বকের জন্য কোন ফেসওয়াস ভালো, শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব, শীতে ত্বকের যত্নে এলোভেরা, শীতে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়

Related Articles

Back to top button
error: