দৈনন্দিন জীবন

শীর্ষ ১০ যৌন উত্তেজনা বাড়ানোর খাবার

ভায়াগ্রার যুগে, এটা ভুলে যাওয়া সহজ যে অনেক খাবার যৌন ক্ষমতা বাড়াতে পারে।

অ্যাসপারাগাস (Asparagus)

অ্যাসপারাগাস শরীরে হিস্টামিনের উৎপাদন বাড়াতে সাহায্য করে। হিস্টামিনের সঠিক মাত্রা পুরুষ এবং মহিলা উভয়ের মধ্যেই স্বাস্থ্যকর যৌন উত্তেজনার জন্য গুরুত্বপূর্ণ।

অ্যাভোকাডো (Avocado)

মেজাজ ভাল রাখতে, সুস্থতা বোধ করতে এবং শক্তি উৎপাদন বৃদ্ধির জন্য খেতে হবে ফলিক অ্যাসিড সমৃদ্ধ অ্যাভোকাডো।

ব্লুবেরি (Blueberries)

ব্লুবেরি শরীরে ডোপামিন (dopamine) এর মাত্রা বাড়ায় যা শক্তিদায়ক নিউরোট্রান্সমিটার নিঃসরক।যেহেতু বয়সের সাথে সাথে ডোপামিনের মাত্রা কমে যায়, তাই বয়স বাড়ার সাথে সাথে ব্লুবেরি খাওয়া আরও গুরুত্বপূর্ণ।

ঠান্ডা জলের মাছ (Cold-Water Fish)

স্যালমন, সার্ডিন, হেরিং, অ্যাঙ্কোভিস এবং অন্যান্য ঠান্ডা জলের মাছে ওমেগা-৩ ফ্যাট বেশি থাকে। ওমেগা-3 মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ।যা আপনার মেজাজকেও ভাল রাখে, আপনার সুস্থতার অনুভূতি বাড়ায়, হতাশার বিরুদ্ধে লড়াই করে, আপনাকে উজ্জ্বল রাখে, উজ্জ্বল ত্বক দেয় এবং আপনার স্মৃতিশক্তি এবং মস্তিষ্কের শক্তিকে উন্নত করে।

চকোলেট (Chocolate)

ডার্ক চকোলেটে ফেনাইলথাইলামাইন (phenylethylamine) থাকে, একটি রাসায়নিক যা প্রেমে পড়ার অনুভূতি তৈরি করে বলে বিশ্বাস করা হয়। আমরা সবাই জানি যে চকোলেট আমাদের কতটা ভালো অনুভব করায়। প্রকৃতপক্ষে, “দ্য জার্নাল অফ সেক্সুয়াল মেডিসিন”-এ প্রকাশিত একটি সমীক্ষায় দেখা গেছে যে মহিলারা যারাপ্রতিদিন চকলেট খান না তাদের তুলনায় যারা প্রতিদিন এক টুকরো চকলেট খান তারা যৌন জীবনে বেশয় সক্রিয় ।

তরমুজ (Watermelon)

তরমুজ এল-সিট্রুলাইনে (L-citrulline) সমৃদ্ধ, একটি অ্যামিনো অ্যাসিড যা রক্ত ​​​​প্রবাহ উন্নত করতে সাহায্য করে। ভায়াগ্রার মতো, এল-সিট্রুলাইন যৌন অঙ্গগুলিতে রক্ত ​​​​প্রবাহ বাড়ায় তবে কোনও নেতিবাচক পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই।

রসুন (Garlic )

রসুনে অ্যালিসিন (allicin) থাকে, যা যৌন অঙ্গে রক্ত ​​প্রবাহ বাড়ায় বলে মনে করা হয়। কিছু বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে রসুন একটি খুব শক্তিশালী অ্যাফ্রোডিসিয়াক। কিন্তু এটা রাতারাতি কাজ করে না। এর অসাধারণ উপকারিতা পেতে প্রায় এক মাস ধরে প্রতিদিন ক্যাপসুল খাওয়া বা রসুন খাওয়া প্রয়োজন।

ঝিনুক (Oysters )

ঝিনুক জিঙ্কে সমৃদ্ধ, যা টেস্টোস্টেরন উত্পাদন এবং সুস্থ শুক্রাণুর রক্ষণাবেক্ষণের জন্য অপরিহার্য। এবং যদিও মহিলাদের পুরুষদের তুলনায় অনেক কম টেসটোসটেরন থাকে, তবে এটি মহিলাদের কামশক্তি বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

চিনাবাদাম (Peanuts )

গবেষণায় দেখা গেছে যে অ্যামিনো অ্যাসিড এল-আরজিনিন (L-arginine) পুরুষদের যৌন ফাংশন উন্নত করতে সহায়ক। এল-আরজিনাইন নাইট্রিক অক্সাইড তৈরি করতে ব্যবহৃত হয়, যা রক্তনালীগুলিকে শিথিল করে। চিনাবাদাম এল-আরজিনিনির একটি সমৃদ্ধ প্রাকৃতিক উৎস।

কুমড়ো বীজ (Pumpkin Seeds)

ঝিনুকের মতো, কুমড়ার বীজ অত্যন্ত জিঙ্কে সমৃদ্ধ এবং পুরুষ প্রোস্টেট গ্রন্থির স্বাস্থ্যকে উন্নত করে। এবং যখন কোনও মহিলার যৌন উত্তেজনা বাড়ানোর কথা আসে তখন জিঙ্কের শক্তিকে অবমূল্যায়ন করবেন না।

Related Articles

Back to top button
error: