তথ্য প্রজুক্তি

নগদ একাউন্ট লক হলে করনীয় কি?

নগদ একাউন্ট লক হলে কি করবেন? নগদ একাউন্ট ব্যবহার করার সময় পরপর তিনবার ভুল পিন টাইপ করলে নগদ একাউন্ট লক হয়ে যাবে। লক হওয়ার পরে করণীয় সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন।

আপনার নগদ একাউন্ট যদি লক হয়ে যায়, তাহলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নেয়ার দরকার আছে।

 নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি

নগদ একাউন্ট লক হলে করনীয় কি?

নগদ একাউন্ট লক হবার কারণ-

নগদ একাউন্ট ব্যবহার করার সময় আপনি যদি কোনো লেনদেন বা যে কোন কাজ করার ক্ষেত্রে পরপর তিনবার ভুল পিন টাইপ করে দেন, তাহলে নগদ একাউন্ট লক হয়ে যাবে।

এটি টেম্পোরারি লক, আপনি কয়েকটি স্টেপ ফলো করে এই লক থেকে আপনার অ্যাকাউন্ট আনলক করতে পারবেন।

নগদ একাউন্ট পিন লক হওয়ার একটি কারণ আছে। আর তা হলো, বারবার ভুল পিন টাইপ করে একাউন্টের কাজ করার চেষ্টা করা। আর তাই পিন নাম্বার ভুলে গেলে ভুল পিন দিয়ে বারবার চেষ্টা করা থেকে বিরত থাকুন।

নগদ একাউন্ট লক হলে করনীয় কি?

আপনার নগদ একাউন্ট যদি লক হয়ে যায় বা নগদ একাউন্ট লক হলে করনীয় সম্পর্কে আলোচনা করা হলো-

আপনার অ্যাকাউন্ট আনলক করার জন্য প্রথমত নগদহেল্পলাইন নাম্বারে কল করুন। নগদ একাউন্ট এর কাস্টমার কেয়ার নাম্বার- 16167

যখনই নগদ হেল্পলাইন নাম্বারে কল করে দিবেন, তখন তাদেরকে আপনার নগদ একাউন্টের পিন লক হয়ে গেছে এবং আপনি একাউন্ট আনলক করতে চান তা জানান।

এবার আপনার নগদ একাউন্ট রিলেটেড কিছু তথ্য সম্পর্কে জানতে চাইবে, যেমন, আপনার নাম, বাবা মায়ের নাম, জন্ম তারিখ ইত্যাদি। আপনি নগদ একাউন্টের যে আইডি কার্ড রিলেটেড ডিটেলস হয়েছে সে সমস্ত ডিটেলস গুলো তাদেরকে বলুন।

আইডি কার্ড রিলেটেড সমস্ত ডিটেলস গুলো দেয়ার পরে কয়েক মিনিটের মধ্যে তারা আপনার নগদ একাউন্টের পিন রিসেট অপশন তারা চালু করে দিবে। এবং পুনরায় আপনি পিন রিসেট করে একাউন্ট চালাতে পারবেন।

এছাড়াও নগদ কাস্টমার অফিসে গিয়ে নগদ অ্যাকাউন্ট লক ছাড়াতে পারবেন। সেখানে গিয়ে যদি সমস্যার কথা বলে এবং প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে জান, তাহলে তারা নগদ একাউন্টটি আবার ঠিক করে দেবে।

ট্যাগঃ নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম, নগদ কাস্টমার কেয়ার নাম্বার, নগদ একাউন্ট রেস্ট্রিকটেড, নগদ একাউন্ট সমস্যা, নগদ একাউন্ট পিন রিসেট করা যায়, নগদ এর পিন রিসেট করার নিয়ম, নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয়, পিন রিসেট রিকোয়েস্ট ফর্ম

Related Articles

Back to top button
error: