দৈনন্দিন জীবন

বউয়ের রাগ ভাঙ্গাবেন কীভাবে?

বউয়ের রাগ ভাঙ্গানোর উপায় নিয়ে ভাবছেন? স্ত্রীর রাগ ভাঙ্গানো বা স্ত্রীর রাগ কমানো যায় কি করে? বউ রাগ করেছে? বউয়ের রাগ ভাঙ্গানোর উপায় জেনে নিন এই আর্টিকেলে।

দাম্পত্য জীবনে রাগ ও অভিমান থাকা খুবেই স্বাভাবিক। এই রাগ ও অভিমান একে অন্যের প্রতি ভালোবাসা গভীর করে। 

দাম্পত্য জীবনে একসঙ্গে থাকতে থাকতে টুকটাক তর্কবিতর্ক, মতান্তর, ঝগড়া চলতে থাকে। দুজন মানুষের নিজস্ব মত, চিন্তাভাবনা ও জীবনযাপনের পন্থাই দীর্ঘ দাম্পত্যে নানা দূরত্ব তৈরি করে।

তাই স্বামী বা স্ত্রী যেই রাগ বা অভিমান করুন না কেন? অবশ্যই একে অপরের রাগ ভাঙাতে হবে। বউয়ের রাগ ভাঙ্গাবেন কীভাবে? জেনে নেই তবে-

আসুন জেনে নিই স্ত্রীর রাগ ভাঙ্গাতে কী করবেন-

স্ত্রীকে খুশি করার চেষ্টা করুন

মানুষ অকারণে খিটখিটে স্বভাবের হয়ে যায় না, প্রচণ্ড মানসিক অশান্তি থেকে এটা হয়। তাই স্ত্রী যখন রেগে যাবে তখন চেষ্টা করুন তাকে খুশি করার। সারপ্রাইজ দিন, ওই সময় হাসুন, হাসির কথা বলুন। দেখবেন, রেগে যাওয়া থেমে যাবে এবং সেও হাসতে শুরু করবে।

স্ত্রীর রেগে যাওয়াটা প্রশংসা করুন 

স্ত্রী যখন কোন কারণে খিটখিটে ও রেগে যাবে তখন তার রাগ হওয়ার প্রশংসা করুন। রেগে গেলে তাকে খুব সুন্দর দেখায় সেটি বলুন। তার রাগ হওয়া আপনি খুব পছন্দ করেন সেটাও বলতে থাকুন। দেখবেন নিমিষেই রাগ ভেঙে যাবে।

রাগ হওয়ার সময় ভালোবাসা দেখান

ভালোবাসা এমন একটি জিনিস, যা যে কোন মানুষের মন নরম করতে বাধ্য। সঙ্গী যখন খিটখিটে স্বভাবের হয়ে যাবে ঠিক তখনি আপনি বাড়তি ভালোবাসা দিয়ে অভাবটা পূরণ করে দিন। রাগ থাকবে না।

নিজের দোষ স্বীকার করুন

আপনার কোন ভুলের জন্য স্ত্রী রেগে গেছে। ঠিক এ সময় আন্তরিকতার সঙ্গে দোষ স্বীকার করে দুঃখ প্রকাশ করুন। দেখবেন স্ত্রী রাগ করেছে ঠিকই কিন্তু এই রাগ বেশিক্ষণ স্থায়ী থাকবে না। দ্রুত সেই রাগ চলে যাবে।

ঘরের রঙ স্ত্রীর মনের মত করুন

ঘরের আলোর রঙ, বেডরুমের রঙ সম্ভব হলে হালকা সবুজ রাখতে পারেন। এতে স্ত্রীর দিনভরের কাজের চাপের ক্লান্তি কমবে। আর স্ত্রীর রাগ কমাতে সাহায্য করে।

ধৈর্য ধরে কোথা শোনার অভ্যাস করুন

কেউ কোনো কথা বললে তা ধৈর্য ধরে শোনার অভ্যাস করুন। প্রথমে শুনুন, এর পর ভালোভাবে বুঝে উত্তর দিন।

রাগের মাথায় কোনো সিদ্ধান্ত নয়

রাগের মাথায় কখনও কোনো সিদ্ধান্ত নেবেন না। কারণ রাগের মাথায় সিদ্ধান্ত আপনার বড় ধরনের ক্ষতি হতে পারে। সবসময় মাথা ঠাণ্ডা করে সিদ্ধান্ত নিন।

একে অপরকে দোষারোপ নয়

মাথা গরম হলে স্ত্রী আপনাকে দোষারোপ করবেন, এটিই স্বাভাবিক। চুপচাপ সব দোষারোপ মেনে নেবেন না। পরিস্থিতি একটু শান্ত হলে বোঝান, তার রাগের সব দায় আপনার নয় এবং সাংসারিক সব ত্রুটিবিচ্যুতির দায়ও আপনি নেবেন না।

কাউন্সেলিং করুন

সবরকম আলাপ-আলোচনা, বোঝানোর চেষ্টা ব্যর্থ হলে পেশাদার কাউন্সেলিং ছাড়া উপায় নেই। আর উনি যদি থেরাপির সাহায্য নিতে সম্মত না হন, তা হলে সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আপনাকেই ভাবনাচিন্তা শুরু করতে হবে।

ঘুরে আসুন প্রিয় জায়গায়

রাগ নিয়ন্ত্রণের জন্য ঘোরাঘুরি বেশ ভালো একটি মাধ্যম। রাগ হোক আর মন খারাপ হোক- ঘুরতে যান প্রিয় কোনো জায়গায়। হারিয়ে যান প্রকৃতির মাঝে। দেখুন রাগ কমবে মনও ভালো থাকবে।

ট্যাগঃ মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর মেসেজ, স্বামীর রাগ ভাঙ্গানোর উপায়, বেস্ট ফ্রেন্ড এর রাগ ভাঙ্গানোর উপায়, Bf এর রাগ ভাঙ্গানোর উপায়, Gf এর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর কবিতা, রাগ ভাঙ্গানোর চিঠি, স্বামীর রাগ ভাঙ্গানোর এসএমএস, স্বামীর রাগ কমানোর আমল, স্বামীর রাগ ভাঙ্গানোর কবিতা, স্বামীর সাথে রাগ করলে কি হয়, ছেলেদের রাগ ভাঙ্গানোর উপায়, স্ত্রীর রাগ ভাঙ্গানোর উপায়, স্বামীর রাগ ভাঙ্গানোর হাদিস, স্বামী স্ত্রীর রাগ অভিমান, বউ এর রাগ ভাঙ্গানোর মেসেজ, স্ত্রীর রাগ ভাঙ্গানো সুন্নত, স্বামীর রাগ ভাঙ্গানোর উপায়, স্ত্রীর রাগ কমানোর দোয়া, বউয়ের রাগ ভাঙ্গানোর ছন্দ, বন্ধুর রাগ ভাঙ্গানোর চিঠি, জিএফ এর রাগ ভাঙ্গানোর উপায়, বউয়ের রাগ ভাঙ্গানোর গল্প, প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর মেসেজ, Gf এর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, স্বামীর রাগ ভাঙ্গানোর উপায়, রাগ ভাঙ্গানোর কবিতা, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, বেস্ট ফ্রেন্ড এর রাগ ভাঙ্গানোর উপায়, রাগ ভাঙ্গানোর এসএমএস, Gf এর রাগ ভাঙ্গানোর sms, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, রাগ ভাঙ্গানোর এসএমএস, প্রিয় মানুষের রাগ ভাঙ্গানোর মেসেজ, মেয়েদের রাগ ভাঙ্গানোর কবিতা, রাগ ভাঙ্গানোর চিঠি, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, বেস্ট ফ্রেন্ড এর রাগ ভাঙ্গানোর উপায়, বন্ধুর রাগ ভাঙ্গানোর মেসেজ, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, Gf এর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর কবিতা, ছেলেদের রাগ ভাঙ্গানোর উপায়, রাগ ভাঙ্গানোর চিঠি, ছেলেদের রাগ ভাঙ্গানোর ছন্দ, মেয়েদের রাগ ভাঙ্গানোর উপায়, বন্ধুর রাগ ভাঙ্গানোর ছন্দ, বন্ধুর রাগ ভাঙ্গানোর উপায়, মেয়েদের রাগ ভাঙ্গানোর মেসেজ, ছেলেদের রাগ ভাঙ্গানোর ছন্দ, রাগ ভাঙ্গানোর চিঠি, বন্ধুর রাগ ভাঙ্গানোর স্ট্যাটাস, প্রেমিকের রাগ ভাঙ্গানোর মেসেজ

মজাদার শামি কাবাব রেসিপি

ফ্ল্যাট কেনার আগে যে বিষয় গুলো খেয়াল রাখবেন

বাংলাদেশের শীর্ষস্থানীয় বা সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় এর তালিকা

ঢাকায সেরা আইইএলটিএস কোচিং সেন্টার, কোর্স বিবরণ, কোর্স ফি ও রেজিস্ট্রেশান,

ঠিকানা ও যোগাযোগের তথ্য সহ ধানমন্ডির ইংরেজি মাধ্যম স্কুলের তালিকা

শীর্ষ ১০টি সবচেয়ে কমন বা বেশি জিজ্ঞেস করা চাকরির ইন্টারভিউ প্রশ্ন এবং উত্তর

ঢাকা বাংলাদেশের সেরা গ্যাস্ট্রিক বিশেষজ্ঞ

বয়স বাড়লেই কি ওজন বাড়ে?

সুন্দর ত্বক পেতে যা করবেন! উজ্জ্বল ত্বকের ১০টি জাদুকরী প্রাকৃতিক উপাদান

ওজন কমাতে আদার শরবত (এক সপ্তাহেই ওজন কমিয়ে ফেলুন)

ওজন কমাতে কৌশলগত হউন! যা ডায়েটের তুলনায় সহজ!

মুখের ব্রন ও বড় ছিদ্র থেকে বাসায় বসে পরিত্রাণ পান

এক সপ্তাহে ৫ কেজি ওজন কমান

৬ থেকে ১২ মাস বয়সী শিশুর খাবারের ক্ষেত্রে যা অবশ্যই মনে রাখবেন

গর্ভবতী মায়ের যে বিষয় গুলো অবশ্যই মেনে চলতে হবে

সন্তানকে বুকের দুধ খাওয়ানোর যত উপকারিতা

ত্বকের কালো দাগ দূর করতে ঘরোয়া টিপস!

ত্বকে বয়সের ছাপ বা দ্রুত বুড়িয়ে যাওয়ার কারন গুলি জেনে নিন!

অনিদ্রা দূর করার জন্য ৬ টি পরামর্শ

স্তন ক্যান্সার বা ব্রেস্ট ক্যান্সার হওয়ার ১১টি প্রধান কারণ

ঢাকার সেরা ১০টি কলেজ

শিশুদের কি টিকা দিতে হয়, শিশুর টিকা কখন দিতে হয়, রোগের নাম, টিকার নাম..

Related Articles

Back to top button
error: