দৈনন্দিন জীবন

অতিরিক্ত ওজন ! মাত্র ৫ মিনিটে ওজন কমিয়ে ফেলুন

অতিরিক্ত ওজন কেউ পছন্দ করে না। প্রত্যেকেই ওজন কমাতে চায়। এবং যদি তা খুব অল্প সময়ের মধ্যে হয় তবে কোনও কিছুই আপনাকে বেশিক্ষণ অপেক্ষা করতে পারবে না। এটি সত্য যে ওজন কমাতে, সামগ্রিক জীবনযাত্রায় পরিবর্তন আনা প্রয়োজন তবে অল্প কিছু নিয়ম অনুসরণ করে ওজনকে অনেকটা নিয়ন্ত্রণ করা সম্ভব। খুব বিস্মিত? ওজন কমাতে পাঁচটি বিশেষ উপায় নীচে আলোচনা করা হয়েছে।

এক সপ্তাহে ৫ কেজি ওজন কমান

অতিরিক্ত ওজন ! মাত্র ৫ মিনিটে ওজন কমিয়ে ফেলুন

সামাজিক মিডিয়া ইতিবাচক দিক

শীর্ষ বলিউড নায়িকাদের সৌন্দর্য রহস্য! ভেষজ যত্ন !!!

ঘুম থেকে ওঠার সময় আপনি যে প্রথম কাজটি করেন তা হল সোশ্যাল মিডিয়াতে স্ক্রল করেন। তাহলে এই অভ্যাসটিকে ব্যবহার করুন। আপনার সামাজিক মিডিয়া রিফ্রেশ করুন, ওয়ার্কআউট বা অনুপ্রেরণামূলক পোস্ট দেখুন এবং এটি আপনাকে সত্যই অনুপ্রাণিত করবে। এটি করে আপনি স্বাস্থ্যকর খাবারের দিকে ঝুঁকবেন এবং সুষম খাবার খাবেন।

রাতে ঘুমোতে যাওয়ার আগে পরদিন সকালের নাস্তা তৈরি করুন

সকালের খাবার অত্যন্ত গুরুত্বপূর্ণ খাবার – এটি হয় আপনার দিনকে সুন্দর করতে পারে বা খারাপ করে = দিতে পারে। ওজন কমাতে সকালে ভাল খাওয়াও জরুরি। আগের রাতে সকালে কী খাবেন তা যদি ঠিক করে রাখেন, তাহলে আপনাকে সকালে উঠে তাড়াহুড়া করতে হবে না। ওটস সকালের জন্য স্বাস্থ্যকর খাবার হতে পারে।

হাঁটুন

আপনি যখনই সময় পাবেন তখনি হাঁটুন। শরীর সুস্থ রাখতে হাঁটাচলাও খুব জরুরি। প্রতিদিন কমপক্ষে ৩০ থেকে ৪০ মিনিট হাঁটার চেষ্টা করুন। পার্থক্যটি আপনি নিজেই বুঝতে পারবেন।

কফি

অনেক ফিটনেস বিশেষজ্ঞরা ওয়ার্কআউটের আগে কফি খাবার পরামর্শ দেন। কফি শরীরে শক্তি দেয়, শরীরে অতিরিক্ত উদ্দীপনা যোগ করে। কফি ক্ষুধা কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

গন্ধ নিন

অনেক খাবারের গন্ধ ক্ষুধা কমাতে সহায়তা করে। দারুচিনি, আঙ্গুর, গোলমরিচ এর ভালো উদাহরণ হতে পারে। কিছু খাবারে জিএবিএ নামে পরিচিত শক্তিশালী নিউরোট্রান্সমিটার রয়েছে যা আপনার ক্ষুধা কমাতে পারে

বয়স বাড়লেই কি ওজন বাড়ে?

Related Articles

Back to top button
error: