সাম্প্রতিক খবর

গ্রামীনফোন ই সিম, রবি, বাংলালিংক, এয়ারটেল ই সিম দাম, সুবিধা

রবি ই সিম, ই সিম সাপোর্ট মোবাইল, গ্রামীনফোন ই সিম, রবি ই সিমের দাম কত, বাংলাদেশে ই-সিম, বাংলালিংক ই সিম, এয়ারটেল ই সিম, ই সিমের সুবিধা অসুবিধা, এয়ারটেল ই সিম বাংলাদেশ, Robi eSIM price, রবি ই সিম, Airtel SIM buy online BD, Airtel eSIM price in Bangladesh, Teletalk eSIM, রবি এস এম ই সিম এর সুবিধা, Banglalink eSIM।

ঢাকার সেরা ডাক্তার এর তালিকা (ডাক্তার ডিরেক্টরি) ২০২৪

ই সিম – eSIM

বর্তমান সময়ে, ই সিম বিষয়ে অনেকেই অনেক জানতে চান।

ই সিম হল এক নতুন ধরনের সিম প্রযুক্তি। ই-সিম মূলত ফোনে ইনস্টল করা ভার্চুয়াল সিম। ই-সিমের পুরো নাম হল এমবেডেড সাবস্ক্রাইবার আইডেন্টিটি মডিউল। এটি নিয়মিত ব্যাবহার করা ফিজিক্যাল সিম কার্ডের মতো নয়। আপনি একটি ই-সিম কিনলে কলিং ও মেসেজিংসহ সব কাজই করবে। তবে বড় সুবিধা হল আপনাকে এই ই-সিম ফোনে রাখতে হবে না। এটি টেলিকম কোম্পানির মাধ্যমে ওভার-দ্য-এয়ার হয়ে সক্রিয় থাকে।

অন্য সিমের মত এই ই সিম রিমুভ করা সম্ভব হয় না। আবার কোন ফোনে প্রবেশ করানো যায় না। এটি সরাসরি মোবাইলের মধ্যে সংযুক্ত থাকে। অর্থাৎ আলাদা করে সিম খোলার কোন উপায় নেই।

Robi eSIM price, GP e SIM, Grameenphone eSIM price, Skitto esim, Banglalink eSIM, Robi e SIM, ই সিম দাম কত, Banglalink eSIM price।

রবি ইসিম মূল্য, জিপি ই সিম, গ্রামীণফোন ইসিম মূল্য, স্কিটো এসিম, বাংলালিংক ইসিম, রবি ই সিম, ই সিম দাম, বাংলালিংক ইসিম মূল্য কত।

ই সিম দাম কত এবং এর সুবিধা-অসুবিধা

ই সিমের সুবিধা সমূহ

  • ই-সিমের বড় সুবিধা হল, আপনি যদি সিম কোম্পানি পরিবর্তন করেন। তাহলে আপনাকে সিম কার্ড পরিবর্তন করতে হবে না। এছাড়া ফোন ভিজে গেলেও এ সিমের কোনো সমস্যা হবে না।
  • ই-সিম বারবার খোলার ঝামেলা নেই, তাই এ সিম নষ্ট হওয়ারও আশঙ্কা নেই।
  • এ ছাড়া ই-সিম একই সময়ে একাধিক নম্বর ব্যবহার করতে পারবেন। এই জন্য আপনাকে আলাদা করে সিম কিনতে হবে না। সেক্ষেত্রে আপনাকে ই-সিমের নম্বর নিতে হবে। একসাথে এক ফোনে পাঁচটি পর্যন্ত ই-সিম ব্যবহার করা যাবে। যদিও তিনটির বেশি ব্যবহারকারীকে দেওয়া হবে না।
  • ট্রাভেলাররা চাইলে ই-সিম ব্যবহার করতে পারবেন অন্য দেশে যেয়েও। এ সিম সেখানে কাজে লাগবে লোকাল নম্বর পেতে।
  • এরই মধ্যে বিভিন্ন মোবাইল ডিভাইসগুলো ইসিমের সুবিধা দিচ্ছে।

ই সিমের অসুবিধা

ই-সিম ব্যবহারের সুবিধার পাশাপাশি কিছু অসুবিধাও আছে। যেমন –

  • আপনি চাইলেই এক ফোন থেকে অন্য ফোনে ই-সিম স্থানান্তর করতে পারবেন না। উদাহারন্সরুপ একটি স্মার্টফোন নষ্ট হলে বা নতুন স্মার্টফোন কিনলে চাইলে সিম পরিবর্তন করতে পারবেন না।
  • একসঙ্গে অনেকগুলো সিম ব্যবহার করলেও একটি ইসিমে কল আসলে অন্যগুলো বন্ধ দেখাবে।

গ্রামীণফোন ইসিম দাম কত ২০২৪

বর্তমানে গ্রামীণফোন তার গ্রাহকদের কথা চিন্তা করে জিপি ই-সিমের দাম মাত্র 300 টাকা নির্ধারণ করেছে যা বাজারে প্রচলিত সিমের থেকে দীর্ঘস্থায়ী এবং পরিবেশবান্ধব। আপনি গ্রামীণফোনের যে কোন কাস্টমার কেয়ারে এই জিপি ই-সিম পেয়ে যাবেন এবং তবে এনআইডি কার্ড দিয়ে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করে নিতে হবে এই GP eSIM।

বিস্তারিত জানতে এই লিঙ্কে ভিজিট করুন গ্রামীণফোন ই-সিম

রবি ই সিম দাম কত ২০২৪

বর্তমানে রবি তার গ্রাহকদের কথা চিন্তা করে রবি ই-সিমের দাম মাত্র ২৫০ টাকা নির্ধারণ করেছে যা বাজারে প্রচলিত সিমের থেকে দীর্ঘস্থায়ী এবং পরিবেশবান্ধব। আপনি রবির যে কোন কাস্টমার কেয়ারে এই রবি ই-সিম পেয়ে যাবেন এবং তবে এনআইডি কার্ড দিয়ে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করে নিতে হবে এই Robi eSIM।

বিস্তারিত জানতে এই লিঙ্কে ভিজিট করুন রবি ইসিম

বাংলালিংক ইসিম দাম কত ২০২৪

বিস্তারিত জানতে এই লিঙ্কে ভিজিট করুন বাংলালিংক ই সিম

এয়ারটেল ই সিম দাম কত ২০২৪

বিস্তারিত জানতে এই লিঙ্কে ভিজিট করুন এয়ারটেল ইসিম

Related Articles

Back to top button
error: