স্বাস্থ্য ও রূপ চর্চা

লিপস্টিক দীর্ঘস্থায়ী করার পদ্ধতি! কিভাবে লিপস্টিক সারাদিন থাকবে?

লিপস্টিক দীর্ঘস্থায়ী করার পদ্ধতি! কোন লিপস্টিক দীর্ঘস্থায়ী হয়?

লিপস্টিকের বিভিন্ন রঙ তার প্রেমীদের জন্য আধুনিক ফ্যাশনের অংশ।লিপস্টিক দীর্ঘস্থায়ী করার পদ্ধতি! কিভাবে লিপস্টিক সারাদিন থাকবে? তা আজকে আমরা জানব।

লিপস্টিকের রং মেয়েদের আরো আকর্ষণীয় করে তোলে। লিপস্টিক ঠোঁটে পরাটাও একটি শিল্প। যদি আপনি  তড়িঘড়ি করে আর কম গুরত্ত দিয়ে ঠোঁটে লিপস্টিক দেন তবে আপনি এর দীর্ঘ স্থায়িত্ব আশা করতে পারেন না। লিপস্টিক দীর্ঘস্থায়ী নিশ্চিত করার জন্য আপনার যত্ন আর কিছু সময় দিয়ে এই রঙটিকে আপানর সৌন্দর্যের সাথে মানিয়ে তুলুন।

লিপস্টিক দীর্ঘস্থায়ী করার পদ্ধতি! কিভাবে লিপস্টিক সারাদিন থাকবে?

  • লিপস্টিক পরার পর অতিরিক্ত যে লিপস্টিক ঠোঁটে থাকবে তা একটা টিস্যু পেপার দিয়ে মুছে নিন। এক্ষেত্রে সাধারণ টিস্যু পেপার ব্যবহার করা প্রয়োজন।
  • লিপস্টিক পরার আগে আপনি ব্যবহার করতে পারেন লিপ প্রাইমার। এই লিপ প্রাইমার আপনার ঠোঁটে লিপস্টিক দীর্ঘস্থায়ী হতে সাহায্য করে।
  • লিপ প্রাইমার লাগিয়ে তারপর লিপস্টিক পরুন। আর অতিরিক্ত লিপস্টিক টিস্যু পেপারে মুছে নিন। এবার তার উপর আপনি লাগাতে পারেন লিপ পাউডার। আলতো হাতে এই পাউডার লাগিয়ে নেবেন আপনার ঠোঁটের উপর।
  • সব রকমের সতর্কতা নেওয়ার সাথে যে কাজটা অবশ্যই করবেন সেটা হল ব্যাগে অবশ্যই সেই শেডের লিপস্টিক রাখতে হবে যেটা আপনি পরে বাইরে বেরোচ্ছেন।
  • ঠোঁট ফাঁটার সমস্যা থাকলে আপনি লিপস্টিক পরার আগে ঠোঁটে একটু ক্রিম লাগিয়ে নিতে পারেন। এর ফলে ঠোঁট নরম এবং মোলায়েম থাকবে। আর লিপস্টিক পরতে সুবিধা হবে।

কিছু সাধারণ সমস্যা যা মেয়েরা লিপস্টিক দেয়ার সময় মুখোমুখি হয় তা হল আঁকাবাঁকা রূপরেখা, অত্যধিক আদ্র্র বা শুষ্ক হয়ে যাওয়া, পানীয় বা খাবার গ্রহণের পর অদৃশ্য হওয়া এবং কখনও কখনও নিজের দ্বারা খাওয়া হয়ে  যায়। খুব সাধারণ প্রশ্ন, কিভাবে আমি দীর্ঘ সময় ধরে আমার লিপস্টিক স্থায়ী  করতে পারি? চিন্তিত হবেন না যদি আপনি এই ধরণের সমস্যার সম্মুখীন হন। ভালভাবে অংকিত এবং চমত্কার লিপস্টিক রঙ আপনাকে আরো আকর্ষণীয় চেহারা দিতে পারে। এই শিল্পকে ফুটিয়ে তুলুন আপনার ঠোঁটে।

আপনার ঠোঁটকে রাঙিয়ে তুলবার জন্য  নিজের ধাপগুলিও অনুসরণ করুন-

– পানি দিয়ে এক টুকরো তুলো ভিজিয়ে নিন এবং আরামদায়কভাবে আপনার ঠোঁট  মুছে ফেলুন।

– একটি পাত্রে অল্প পরিমান পাউডার গুঁড়া নিন এবং খুব অল্প পরিমাণে আপনার ঠোঁটে দিন।

– এখন লিপ লাইনার দিয়ে আপনার ঠোঁটের চারিপাশে সুন্দর করে আকৃতি দিন।

– আকৃতির মধ্যে লিপস্টিক দিন এবং এক টুকরো তুলোর সাথে পাউডার মিশিয়ে ধীরে ধীরে  লিপস্টিকের উপর দিন  এবং সুন্দর করে মিশিয়ে নিন।

–  লিপস্টিকের আরেকটি স্তর প্রয়োগ করুন আপনার ঠোঁটে এবং আবার তুলোর সঙ্গে পাউডার মিশিয়ে প্রয়োগ করুন ও মিশিয়ে নিন।

** পাউডার আপনার ঠোঁটে লিপস্টিক ধরে রাখতে সাহায্য করে। অত্যধিক পাউডার প্রয়োগ করলে তা লিপস্টিকের আসল রঙ মুছে ফেলতে পারে।

লিপস্টিক বক্স, ভালো লিপস্টিক, লিপস্টিক কালার, ম্যাট লিপস্টিক, লিপস্টিক বানানো, লিপস্টিক কালার নাম, ভালো লিপস্টিকের নাম, ভালো লিপস্টিক চেনার উপায়, ম্যাট লিপস্টিক এর দাম, নুড কালার লিপস্টিক, লিপস্টিক বক্স, ভালো লিপস্টিক, ভালো লিপস্টিকের নাম, পেন্সিল লিপস্টিক, সবচেয়ে দামি লিপস্টিক, লিপস্টিকের দাম

ওজন কমাতে যা অবশ্যই করবেন! কোভিড -১৯ এ অতিরিক্ত ওজনের ঝুঁকিসমূহ!

বয়স বাড়লেই কি ওজন বাড়ে?

সুন্দর ত্বক পেতে যা করবেন! উজ্জ্বল ত্বকের ১০টি জাদুকরী প্রাকৃতিক উপাদান

ওজন কমাতে আদার শরবত (এক সপ্তাহেই ওজন কমিয়ে ফেলুন)

Related Articles

Back to top button
error: