দৈনন্দিন জীবন

বিয়ে নিয়ে স্ট্যাটাস, বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি ২০২৪ 

বিয়ে নিয়ে ইসলামিক স্ট্যাটাস, বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, বিয়ে নিয়ে ফানি স্ট্যাটাস, নিজের বিয়ে নিয়ে স্ট্যাটাস, ভাইয়ের বিয়ে নিয়ে স্ট্যাটাস, বন্ধুর বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, বিয়ে নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী, বিয়ে নিয়ে উক্তি,স্ট্যাটাস,ক্যাপশন,ছন্দ,কবিতা ২০২৪, বিয়ের শুভেচ্ছা নিয়ে কিছু কথা, উক্তি,ক্যাপশন, বিয়ে নিয়ে উক্তি বিবাহ নিয়ে বিখ্যাত বাণী, বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ বিবাহ বার্ষিকী, বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, এস এম এস,, বিয়ে নিয়ে ফানি স্ট্যাটাস, ক্যাপশন, ফেসবুক।

বিয়ের অভিনন্দন বার্তা, বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, বিয়ের কবিতা, বিয়ের দোয়া, বিয়ের বার্তা, বিয়ের মেসেজ, বিয়ের বাণী, পত্র সমূহ- ২০২৪

বিয়ে নিয়ে স্ট্যাটাস, বিয়ে করা, বিয়ে বই, বিয়ের ইতিহাস, বাঙালি বিয়ে, বিয়ের অনুষ্ঠান, বিয়ে নিয়ে হাদিস, বিয়ের নিয়ম।

বিয়ে নিয়ে ইসলামিক স্ট্যাটাস, বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, বিয়ে নিয়ে ফানি স্ট্যাটাস, নিজের বিয়ে নিয়ে স্ট্যাটাস, ভাইয়ের বিয়ে নিয়ে স্ট্যাটাস, বন্ধুর বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস।

আমাদের আত্মীয়স্বজন কিংবা বন্ধু বান্ধবীর মধ্যে যখন কারো বিয়ে হয় তখন বিয়ে উপভোগ করার মজাটাই অন্যরকম। আর এই খুশিতে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে, বা মেসেজের মাধ্যমে তাদের বিয়ের শুভেচ্ছা বার্তা প্রেরণ করে। 

বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, বিয়ে নিয়ে ইসলামিক স্ট্যাটাস, বিয়ে নিয়ে ফানি স্ট্যাটাস, নিজের বিয়ে নিয়ে স্ট্যাটাস, ভাইয়ের বিয়ে নিয়ে স্ট্যাটাস, বন্ধুর বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস, বিয়ে নিয়ে উক্তি ইত্যাদি নিচে সংযুক্ত করা আছে। সেখান থেকে আপনারা কপি করে আপনাদের কাছের মানুষের সাথে শেয়ার করুন।

মেয়েদের বিয়ের লিস্ট ও বিয়ের কসমেটিকস এর তালিকা – বিয়ের জিনিসপত্র

বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস

১।বিয়ে, কোন ছেলে খেলা নয়। এই দাম্পত্য জীবনকে আগলে রেখো। ভবিষ্যতে সুখী হতে পারবে তবে। শুভকামনা তোমাদের জন্য।

২। বিয়ে শুধু করলেই হবে না; তাকে পুরো জীবন ধরে বয়ে নিয়ে চলার, তাকে টিকিয়ে রাখার পুরো দায়িত্ব তোমাদের দুজনের উপর বর্তায়। আমার শুভকামনা রইলো তোমাদের প্রতি।

৩। তোমাদের বিবাহিত জীবনে কখনো কোনো তৃতীয় জনকে প্রশ্রয় দিও না। এতে সম্পর্কে ফাটল ধরে, বিশ্বাসে বাধা পড়ে, ফলশ্রুতিতে সম্পর্ক নষ্ট হয়ে যায়। শুভেচ্ছা রইলো তোমাদের জন্য।

৪। তোমাদের এই নব জীবন অনেক সুখের হোক। রংধনুর সাত রঙে রাঙিয়ে যাক তোমাদের এই সদ্য বিবাহিত জীবন, এই কামনা করি।
ভালো থেকো সবসময়।

৫।তোমাদের বিয়েতে উপস্থিত থেকে দোয়া করতে পারিনি তো কি হয়েছে! দূর থেকেই তোমাদের দোয়া করি, অনেক সুখী হও।

৬। বিয়ের মত এত সুন্দর পবিত্র সম্পর্কে, এত মিষ্টি সম্পর্কে যেন কারোল নজর না লাগে, সেই আশাবাদ রাখি।

৭। বিয়ের মত এত সুখময় আর স্বর্গীয় একটা সম্পর্কে জড়িয়েছো নিজেকে, খেয়াল রেখো কারো যেন কু- নজর না লাগে। সুখে থেকো।

৮। সম্পর্ক টিকিয়ে রাখার একমাত্র এবং অন্যতম ভিত্তি হলো বিশ্বাস। সে বিশ্বাসটা কে আরো মজবুত করো। একে অপরের সাথে অনেক বেশি বেশি সময় কাটাও। আর অভিনন্দন জানাতেই তো ভুলে গেছি। শুভেচ্ছা তোমাদের!

৯। গাছপালার জন্য যেমন কার্বন-ডাই-অক্সাইড অপরিহার্য, মানুষের জন্য যেমন অক্সিজেন অপরিহার্য, তেমনি তোমরা দুজন একে অপরের জন্য অপরিহার্য। দোয়া রইল তোমাদের প্রতি নবদম্পতি!

১০। বিষাদের কালো মেঘ যেন তোমাদের কখনো না ছুঁতে পারে নবদম্পতি! শুভেচ্ছা রইল। বিবাহিত জীবন আনন্দে কাটাও, ছন্দময় হয়ে উঠুক তোমাদের জীবন।

১১। জীবনে অনেক সুখি হও। আর উপভোগ করো, তোমাদের এই সদ্য বিবাহিত নব জীবন।

১২। আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ কিছু বয়ে আনো, এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”।

১৩। আমাদের দোয়া সব সময় তোমাদের মাথার উপর থাকবে। চিন্তা করো না। পিছনে ফিরে তাকিওনা। নবদম্পতিরা, তোমরা সামনে এগিয়ে চলো।

১৪। নবদম্পতি অভিনন্দন তোমাদের! বংশের প্রদীপ কে আরও উজ্জ্বল করো। এই দায়িত্ব তোমাদের ই।

১৫। আজকে গাছে গাছে পাখিরা মিষ্টি কন্ঠে ডাকাডাকি করছে, ফুলে ফুলে ভরে গেছে গাছ। নতুন পাতায় সজীব হয়ে উঠেছে প্রকৃতি। কেননা, আজ যে শুভ দিন!- তোমাদের দু’জনের বিবাহের দিন। শুভকামনা!

১৬। আমাকে কাঁদিয়ে আজ অন্যজনের হাত ধরে নতুন সংসারে প্রবেশ করছো, নতুন একটা পরিবারের সাথে নিজেকে জড়াচ্ছো। তবুও বলি ভাল থেকো। দুজন দুজনকে অনেক ভালবেসো। আমার মতো তাকে কষ্ট দিও না আবার। তাকে ছেড়ে চলে যেও না যেন!

১৭। শুধু স্বামী-স্ত্রী নয়, দুজন দুজনের বন্ধু হয়ে থেকো। একে অপরকে বুঝতে শেখো, একে অপরকে বিশ্বাস করো সব সময়। অন্যের কথায় কান দিয়ে সম্পর্কে অবিশ্বাস বয়ে এনো না। এবং সবশেষে জানাই ভালো থেকো অনেক।

১৮। বিয়ে মানে শুধু দুইজন মানুষের কাগজে-কলমে সাইন নয়; বিয়ে মানে দুই আত্মার মেলবন্ধন, দুটি পরিবারের মেলবন্ধন। সুখী হও তোমরা দুজন, এই কামনা করি।

১৯। বিবাহের শুভ রং তোমাদের জীবনকে রাঙিয়ে দিক, তোমাদের জীবন আরো মধুময় হোক! সব সময় একসাথে হাতে হাত রেখে পাশাপাশি চলো। এই কামনা ই থাকলো তোমাদের প্রতি সব সময়!

২০। আজ থেকে তোমাদের নতুন একটি অধ্যায়ের সূচনা হলো, তোমাদের বিবাহ জীবনের অনেক অনেক শুভেচ্ছা জানাই। জীবনে অনেক সুখী হও, ভালো থাকো এটাই কামনা করি।

২১। তোমাদের দেখলে মনে হয় তোমরাই যেনো পৃথিবীর সবথেকে সুন্দর বিবাহ দম্পতি। দুজনকে দুজনের সাথে খুবই মানিয়েছে। বিবাহ জীবনের অনেক শুভেচ্ছা রইলো!

২২। তোমাদের দুজনকে আজ একটু বেশি সুন্দর লাগছে, কেন জানো? কারণ তোমরা আজ থেকে স্বামী স্ত্রী। তোমাদের বন্ধন আজীবন সুখের হোক, জীবনে হাসি খুশি থেকো।

২৩। বিবাহ জীবনে আগমন করার শুভেচ্ছা জানাই তোমাকে। নিজের জীবন সঙ্গীর সাথে আজীবন সুখে শান্তিতে থাকো, তোমাদের ভালোবাসার বন্ধন অটুট থাকুক।

বিয়ের আগে ত্বক উজ্জ্বল করতে যা করবেন

২৪। বিয়ে মানে শুধু হাসি , আর আনন্দ নয়। বিয়ে মানে জীবনে এক সূত্রে দুটি জীবন গাঁথা, বিয়ে মানে জীবনে একে অপরের পাশে থাকা, বিয়ে মানে যে মেয়েটা তার সবকিছু ছেড়ে আপনার কাছে এসেছে তার দায়ভার নেওয়া আর তাকে সারাজীবন সুখে রাখা। বিয়ে মানে রাগ অভিমান কিন্তু একে অপরের সবকিছু। তোমাদের জানাই বিবাহ জীবনের শুভ কামনা!

২৫। বিবাহ মানে দুটি মনের মিলন। আজকের পর থেকে তোমাদের মনের যে মিলন, যে ভালোবাসার বন্ধন সেটিকে সারাজীবন বাঁচিয়ে রেখো। বিবাহের শুভেচ্ছা!

বিয়ে

বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস

১। যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব” ~ বিবাহের এই শুভ মন্ত্রের মর্যাদা রেখো তোমরা আক্ষরিক অর্থে। একে অপরকে মাল্যদান করার সাথে সাথে হৃদয় বিনিময় সম্পন্ন কোরো মনে মনে। আজীবন সুখে থেকো তোমরা; এই কামনা করি সর্বান্তকরণে ।

২। সম্পর্ক টিকিয়ে রাখার একমাত্র এবং অন্যতম ভিত্তি হলো বিশ্বাস। সে বিশ্বাসটা তোমাদের মধ্যে আজীবন দৃঢ় থাকুক , একে অপরের সাথে অনেক বেশি বেশি সময় কাটাও। অভিনন্দন ও শুভেচ্ছা রইল তোমাদের নতুন জীবনে সূত্রপাতের এই শুভলগ্নে !

৩। তোমরা একে অপরের হাতে হাত রেখে সারাটা জীবন কাটিয়ে দিও, সুখে থেকো আজ ও আগামী ; নবদম্পতিকে জানাই আমার ও আমার পরিবারের তরফ থেকে আন্তরিক শুভকামনা।

৪। আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ বার্তা বয়ে নিয়ে এসো, এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”।

৫। তোমরা একে অপরের জন্যই তৈরি হয়েছো তাই তোমরা একে অপরের কাছে অপরিহার্য । তোমরা দুজন এই ভালোবাসার মর্যাদা রেখো আজীবন; ঈশ্বরের কাছে প্রার্থনা করি তোমরা চিরসুখী হও।

৬। তোমাদের নবজীবনের সূত্রপাতের শুভলগ্নে এই কামনা করি যেন বিষাদের কালো মেঘ তোমাদের কখনো না ছুঁতে পারে । নবদম্পতির জন্য রইল মন ভরা শুভেচ্ছা। বিবাহিত জীবন আনন্দে কাটাও, ছন্দময় হয়ে উঠুক তোমাদের প্রতিটি মুহূর্ত।

৭। জীবনের এই বিশেষ দিনটি চিরস্মরণীয় করে তুলো তোমরা দুজনে মিলে । বিবাহ বন্ধনের পূর্ণ মর্যাদা রেখো ; একে অপরের বিশ্বাসভাজন হয়ে থাকো আর ভালোবাসায় বেঁধে রেখো দুজনে দুজনকে। নতুন জীবনের এই বিশেষ দিনটিতে আমার আন্তরিক শুভকামনা রইল নবদম্পতির উদ্দেশ্যে।

বিয়ে নিয়ে স্ট্যাটাস

 ১। আমি বলব না আমি ১০০০ বার বিয়ে মোবারকের চেষ্টা করে হেরে গেছি। আমি বলব আমি ১০০০ বার পাত্রী দেখার কারণ খুঁজে বের করেছি।

২। বিবাহের শুভ রং তোমাদের জীবনকে রাঙিয়ে দিক, তোমাদের জীবন আরো মধুময় হোক! সব সময় একসাথে হাতে হাত রেখে পাশাপাশি চলো। এই কামনাই থাকলো তোমাদের প্রতি সব সময়!

৩। জীবনে অনেক সুখি হও। আর উপভোগ করো, তোমাদের এই সদ্য বিবাহিত নব জীবন।

৪। আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ কিছু বয়ে আনো, এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”।

৫। তোমরা একে অপরের হাত ধরে এই বৈবাহিক দাম্পত্য জীবন সুখে কাটিয়ে দাও, এই কামনা করি।

৬। তোমরা একে অন্যের জন্য একদম পারফেক্ট ম্যাচ! তোমাদের ভবিষ্যৎ দাম্পত্য জীবনের জন্য অনেক শুভেচ্ছা রইল।

৭। বিষাদের কালো মেঘ যেন তোমাদের কখনো না ছুঁতে পারে নবদম্পতি! শুভেচ্ছা রইল। বিবাহিত জীবন আনন্দে কাটাও, ছন্দময় হয়ে উঠুক তোমাদের জীবন।

বন্ধুর বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস

১. বন্ধু তুমি এবং তোমার প্রিয়তমা একে অপরের জন্য উত্তম ভাবে তৈরি হয়ে নাও। আমার পক্ষ থেকে তোমাদের দুজনের এক সুদীর্ঘ জীবনের কামনা থাকলো।

২. বন্ধু তোমার এই বিবাহবার্ষিকীর মতোই আরো কঠিন ভালোবাসাযর বন্ধনে দীর্ঘদিন আবদ্ধ হয়ে থাকো। এই কামনা রইল।

৩. বন্ধু তোমাদের ভালোবাসা অটুট থাকুক চিরকাল। শুভ বিবাহ বার্ষিকী।

৪. আশা করি বন্ধু তোমার সব বিবাহবার্ষিকী তোমাদের দাম্পত্য জীবনের ভালোবাসা চার গুণ বৃদ্ধি পাবে। বারংবার এই ভালোবাসা বৃদ্ধি পেতে থাকুক শুভ বিবাহ বার্ষিকী।

৫. জীবনের সমস্ত উথান পতনে বন্ধু তুমি এবং তোমার স্ত্রী এভাবে একে অপরের পাশে থেকো। বিবাহ বার্ষিকী শুভেচ্ছা রইল।

৬. বন্ধু তোমার বিবাহ বার্ষিকীতে ফুলময় শুভেচ্ছা রইল। তোমরা একই বাগানের একই বৃন্তে দুটি ফুল হয়ে থেকো।

৭. দুযোজক মিলে জীবনের একটি সুন্দর অর্থ খুঁজে বের করো বন্ধু। শুভ বিবাহ বার্ষিকী।

৮. তোমার একার সুখ- সুখ নয় ভাই,
দুটি মানুষ এক জীবনে বিলিয়ে দিও তাই।
বিবাহ বার্ষিকীতে এই কামনা করি।

৯। তোমরা একে অপরের হাতে হাত রেখে সারাটা জীবন কাটিয়ে দাও, নবদম্পতিরা! এই কামনা করি।

১০। বিয়ে করতে যাচ্ছিস, তোর পুরনো প্রেম সখিনার কি হবে গো?

১১। সাজিয়ে দিও বন্ধু গুছিয়ে দিও ছোট্ট সুখের ঘর। তুমি আর তোমার দাম্পত্য জীবনে থাকা প্রতিটি মানুষ প্রচন্ডভাবে ভালো থাকো, বিবাহ বার্ষিকী শুভ হোক।

১২, বন্ধু, তুমি তো কালকে থেকে বিবাহিত পুরুষ। দুঃখ রইলো মনে তোর সাথে আর কোনদিন গালগল্প হবে নারে।

১৩। সুখ-দুঃখের ভাগাভাগিতে বন্ধু তোমার প্রিয়তমার সাথে প্রতিটি মুহূর্ত হয়ে উঠুক আরো আনন্দময়। বিবাহ বার্ষিকীর আনন্দময় শুভেচ্ছা জানালাম।

১৪। হাসিখুশিতে ভরপুর থাকুক তোমার পরিবার বন্ধু। শুভ বিবাহ বার্ষিকী।

১৫। বন্ধু বিয়ের প্রথম রাতেই ঠিকভাবে বিড়াল মারতে শেখো তা না হলে কিন্তু পরে পস্তাতে হবে।

বিয়ে নিয়ে উক্তি বা বিবাহ নিয়ে বিখ্যাত বাণী

১। তোমরা যে বল দিবস-রজনী ‘বিবাহ করমু বিবাহ করমু’, সখী, বিবাহ কারে কয়/সে তো কেবলি যাতনাময় সে তো কেবলি চোখের জল? সে কি কেবলি দুখের শ্বাস? লোকে তবে করে কী সুখেরি তরে এমন দুখের আশ।

-রবীন্দ্রনাথ ঠাকুর

২। একজন নারীকে ভালো লাগা এবং সেই একই নারীকে ভালো না লাগার মধ্যবর্তী সময়ের নাম বিবাহ পর্ব

-আলবার্ট আইনস্টাইন

নিজের বিয়ে নিয়ে স্ট্যাটাস

১. প্রেমের জোয়ারে দুজন দুজনকে ভাসিয়ে নিয়ে যেও; কখনও বিপদ আসলে একে অপরের হাত শক্ত করে ধরো ; সবসময় আঁগলে রেখো দুজন দুজনকে; সব রকম পরিস্থিতিতেই এক সাথে থেকে মোকাবিলা কোরো। তোমাদের ভালোবাসা দীর্ঘস্থায়ী হোক, সুখে , শান্তিতে থেকো আজীবন । এই কামনা করি তোমাদের এই শুভদিনটিকে ।

২। বসন্তের কোন এক সময় এই দিনেই তোমার সাথে দেখা হয়েছিল। ‌একি ডোরে বাধা পড়েছিলাম দুজন। স্মরণীয় হয়ে থাকুক আমাদের এই দিনটা। শুভ বিবাহ বার্ষিকী।

৩। দুটি আলাদা সত্তা নয়। ‌ বরং একে অন্যের পরিপূরক হয়ে আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে বাঁচতে চাই তোমার সাথে। আজকের বিবাহ বার্ষিকীতে এই কামনাই রইল। ‌

৪। শুধুমাত্র কয়েকবছর নয়। বরং হাজারো মুহূর্ত তোমাকে জড়িয়ে, স্বপ্ন দেখেই কাটিয়ে দিতে চাই। বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা। ‌

৫। পৃথক হৃদয় হলেও আমরা যেন এক আকাশের তারা। ‌ যেন একই সমান্তরাল পথে হেটে চলেছি। আগামীতে ও যেন একসাথে থাকতে পারি। এই কামনায় বিবাহ বার্ষিকী শুভেচ্ছা। ‌

৬। যেমন ভাবে তুমি আমি এই অল্প কিছুটা সময় একসাথে কাটিয়েছি। তেমনি করে চিরটা কাল সমস্ত সমস্যার সমাধান করে একসাথে এগিয়ে চলতে চাই। শুভ বিবাহ বার্ষিকী।

৭। শুভাকাঙ্ক্ষী হিসেবে এটুকুই বলবো যে, তোমরা সবসময় এভাবেই একে অন্যের সংস্পর্শে থেকো। আর চারপাশে আনন্দ বিলিয়ে দিও। বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।

৮। তোমাদের দাম্পত্য জীবন আরো সুন্দর হয়ে উঠুক। তোমাদের খুশির অরণ্যে যেন সর্বদা বসন্ত বিরাজ করে। এই শুভেচ্ছা রইল।

৯। অজানা অচেনা দুটি মানুষ, পরিচয় থেকে পরিণয়ের মধ্যে দিয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলাম। আরো একটি বছর অতিক্রম করে সুন্দর আগামীর অপেক্ষায়। বিবাহ বার্ষিকী শুভ হোক।

১০। আমাদের এই দাম্পত্য জীবনে দুজনের একে অপরের প্রতি ভালবাসার উর্ধ্বগতি এভাবেই যেন ক্রমশ বাড়তে থাকে। শত মায়া আর গভীর আবেগ এই ছোট্ট ঘরে হাজারো জোনাকির মতো ভালোবাসা ছড়িয়ে দিক। শুভ বিবাহ বার্ষিক ডিয়ার অর্ধাঙ্গিনী।

১১। তুমি যেমন তেমন করে আমার সঙ্গে থাকো, খুশি থাকো। আজকের এই বিবাহবার্ষিকীর বছরের মতই যেন আমাদের আগামী সময়গুলো প্রাণবন্ত হয়ে ওঠে।

১২। সময় ঘুরে, বছর গড়িয়ে কিভাবে যেন আমরা একসাথে এতটা সুন্দরভাবে জীবনের একটা অংশ পার করে এলাম। আর এভাবেই যেন দুজন একসাথে থাকতে পারি। বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।

১৩। ঝগড়া হোক, মান অভিমানের পালা শেষ হোক। অভিযোগ, অনুরোধ সবটা মিলিয়ে আমি আগামী সমস্ত সময়টা তোমার পাশে থাকতে চাই। আর তুমি ও থেকো। শুভ বিবাহ বার্ষিকী।

১৪। তোমায় দেখা প্রথম মুহূর্তটা আমি কখনোই ভুলবো না। যে সময়টাতে আমরা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলাম। তখন তুমি কতটা অচেনা আর এখন কতটা আপন। এভাবেই পাশে থেকো। শুভ বিবাহ বার্ষিকী।

ভাইয়ের বিবাহ বার্ষিকী স্ট্যাটাস :

১। বিশাল ঐ আকাশের মতোই প্রশস্ত হয়ে উঠুক তোমার বিবাহিত জীবন। ভাই তোমার বিবাহবার্ষিকীতে এই কামনাই করছি।

২। ভাই তোমার দাম্পত্য জীবন কোনরকম সন্দেহ বা দ্বন্দ্ব ছাড়াই দীর্ঘ সময় স্থায়ী হোক। ‌ শুভ বিবাহ বার্ষিকীর আন্তরিক শুভেচ্ছা থাকলো।

৩। প্রতিদিন প্রতি মুহূর্তে আরো বেশি প্রানোচ্ছল হয়ে ওঠ ভাই। এক দীর্ঘ বিবাহিত জীবনের সুখ স্বাদন করার সৌভাগ্য হোক, শুভ বিবাহ বার্ষিকী।

৪। ভাই তোমার জীবন সঙ্গীনির সাথে আরও একটা বছর কেটে গেল। এভাবে আরো বহু বছর একসাথে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছায় সিক্ত হও।

৫। এক মিষ্টি মেয়ের হাতে তোমার খুশি তুলে দিতে পেরে আমিও খুশি। শুভ বিবাহ বার্ষিকী ভাই।

৬। ভাই তোমার দাম্পত্য জীবনে সুখের খুনসুটিতে মেতে উঠুক প্রতিটি মুহূর্ত। বিবাহ বার্ষিকীর প্রাণঢালা শুভেচ্ছা।

৭। প্রিয় ভাই তুমি আরো অনেক বছর পর্যন্ত নিজের ভালোবাসার মানুষের হাতে হাত রেখে চলতে থাকো। আরো বেশি হাসি খুশি থাকো এই কামনায় শুভ বিবাহ বার্ষিকী।

৮। অভিনন্দন ভাই তোমার জীবনের সাথে আরেকজন মানুষের মূল্যবান সময়টুকু পার করেছো। এভাবেই আরো অনেক টা সময় একসাথে আনন্দে কাটাও। শুভ বিবাহ বার্ষিকী।

৯। চুপি চুপি যে সময় পালিয়ে গেল, তার চেয়েও বহুগুণ আনন্দ নিয়ে আগামীতে ভালো জীবন যাপন করো। শুভ বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।

১০। ভাই তুমি এবং ভাবি একে অপরের প্রিয় মুখ হয়ে ওঠো। এই প্রত্যাশায় শুভ বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা রইল।

বিয়ের শুভেচ্ছা কবিতা

১। দুঃখগুলো হারিয়ে যাক দূর দেশে। তোমাদের জীবন যেন স্বপ্নের সাগরে ভাসে।এ কমনা করি আমি বিধাতার কাছে। নবদম্পতিকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ।

২। ফুলের গন্ধে সুরভিত হোক তোমাদের ভুবন,রংধনুর মতো সাত রঙে রাঙা হয়ে উঠুক তোমাদের জীবন। দুঃখ কষ্ট গুলো মুছে যাক দুর দেশে।তোমাদের জীবন যেনো সুখের সাগরে ভাসে।এই কামনা করি আমি আল্লাহর কাছে ।

৩। আকাশের জন্য-নীলিমা, চাঁদের জন্য-পূর্নিমা,পাহাড়ের জন্য-ঝর্না,নদীর জন্য-মোহনা,আর তোমাদের বিবাহিত সুখী দম্পতির জন্য-রইলো আমার আন্তরিক “শুভ কামনা “

৪। এক টুকরো ভালোবাসা গড়ে তোলে এক বিশাল পাহাড়; যত্ন ও বিশ্বাসকে তাকে লালন করো অনিবার! নবদম্পতি কে জানাই আন্তরিক শুভেচ্ছা।

৫। নবদম্পতিকে জানাই অফুরান শুভেচ্ছা,
ভালো থেকো, সুখে থেকো , এই আমাদের আন্তরিক ইচ্ছা।

৬। আল্লাহ তোমাদের সর্বদা প্রেম, মমতা এবং পবিত্রতায় পরিপূর্ণ রাখুন ; সুখী দাম্পত্য জীবন পরিচালনা করার জন্য সঠিক নির্দেশনা দিন। আল্লাহর কাছে এই দোয়া করি যেন উভয়েই জীবনর প্রকৃত সুখ খুঁজে পায় !

৭। এই তো হেথায় কুঞ্জ ছায়াযস্বপ্ন মধুর মোহে
এই জীবনে যে কটি দিন পাবো
তোমায় আমায় হেসে খেলে
কাটিয়ে যাবো দোঁহে
স্বপ্ন মধুর মোহে………..
~ গানের এই সুন্দর কলির মতোই তোমাদের জীবন ও আনন্দে ও ভালোবাসায় পরিপূর্ণ থাক । স্বপ্ন মধুর মোহে কেটে যায় সারাটা জীবন । নবদম্পতিকে জানাই আন্তরিক অভিনন্দন ।

৮। কাটবে প্রহর তোমার সাথে
হাতের পরশ রইবে হাতে
রইবো জেগে মুখোমুখি মিলন আগ্রহে
স্বপ্ন মধুর মোহে…..
~ নবদম্পতিকে জানাই আন্তরিক অভিনন্দন ; একে অপরের হাতে হাত রেখে কাটিয়ে দিও সারাটা জীবন। বিশ্বাস থাকুক অটুট ও প্রেম থাকুক অক্ষুণ্ণ । বৈবাহিক জীবনের সূত্রপাতের শুভলগ্নে জানাই আন্তরিক অভিনন্দন ।

৯। আজ এই দিনটাকে
মনের খাতায় লিখে রাখো
আমায় পড়বে মনে
কাছে দূরে যেখানেই থাকো
~ আজ এই বিশেষ দিনটি প্রত্যেক নবদম্পতির জীবনে এক স্মরণীয় মুহূর্ত। আমার কাছ থেকে নবদম্পতিকে জানাই আন্তরিক শুভকামনা । দূর থেকে দোয়া পাঠালাম তোমাদের দুজনের উদ্দেশ্যে । ভালো থেকো ,সুখে থেকো।

১০। এসো আজ সারাদিন
বসে নয় থাকি পাশাপাশি
আজ শুধু ভালোবাসা বাসি
শুধু গান আর হাসাহাসি
~ গানের এই সুন্দর কলির মতোই নব দম্পতির জীবন হয়ে উঠুক রঙিন ও বর্ণময় । আনন্দ ও হাসিখুশি তে কাটুক সারাটা জীবন ; ভালোবাসা অটুট থাকুক অন্তরের গভীরে ।

১১। মধুর বসন্ত এসেছে মধুর মিলন ঘটাতে।
মধুর মলয়-সমীরে মধুর মিলন রটাতে॥
কুহক লেখনী ছুটায়ে  কুসুম তুলিছে ফুটায়ে,
লিখিছে প্রণয়-কাহিনী  বিবিধ বরন-ছটাতে।
~ শুভ পরিণয়ের শুভ দিনটিতে তোমাদের জীবনে আসুক পূর্ণতা । নবদম্পতির এই বিশেষ সুখের দিনটিতে আমার শুভকামনা রইল ।

Related Articles

Back to top button
error: