তথ্য প্রজুক্তি

অনলাইনে অর্থ উপার্জন করবার যত উপায় (পর্ব ১)

অনলাইনে অর্থ উপার্জন করবার যত উপায় (পর্ব ২ )

অনলাইনে অর্থ উপার্জন করবার যত উপায় (৩য় ও শেষ পর্ব )

 ঘরে বসে টাকা ইনকাম করা এখন অনেকের কাছেই আর কঠিন কিছু নয়।

অনেক সফল ব্যাক্তিই এখন ঘরে বসে টাকা ইনকাম করছেন অনলাইন এর মাধ্যমে আর খ্যাতিও অর্জন করছেন। অনলাইনে টাকা ইনকাম করবার অসংখ্য উপায় রয়েছে শুধু মাত্র নিজের যোগ্যতার উপর নির্ভর করে পছন্দমত বিষয় নির্বাচন করে দৃঢ় লক্ষ্য নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এখন অনলাইন এর মাধ্যমে ব্যাবসার প্রসার ঘটছে, পণ্যর চাহিদা নিজের দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে পরছে সর্বপরি মানুষের সুপ্ত প্রতিভা গুলোর বিকাশ ঘটছে মুক্ত ভাবে। সোশ্যাল মিডিয়া, ফ্রিল্যান্সিং ওয়েবসাইট, ব্লগ, ই কমার্স সহ বিভিন্ন ক্ষেত্রে রয়েছে সকলের জন্য এক অনন্য সুযোগ। অনেকে জব অথবা পড়াশুনার পাশাপাশি এসব প্লাটফর্মে বাড়তি ইনকাম করছে, আবার অনেকে এ সব ক্ষেত্রকেই নিজের প্রফেশন হিসেবে বেছে নিয়েছে।

বেকারত্বকে এখন অনেকেই ভয় পান না। এই পৃথিবীর প্রতিটা মানুষের ভেতরেই রয়েছে এক অনন্য সুপ্ত প্রতিভা, শুধু যা দরকার তা হল প্রতিভা কে কাজে লাগিয়ে নিজেকে সকলের কাছে তুলে ধরা। নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে বেকারত্ব আমাদের দেশের একটি উল্লেখযোগ্য সমস্যা। তবে বাংলাদেশ ও এখন টেকনোলজিতে অনেক বেশি উন্নতি অর্জন করছে। বাংলাদেশের সরকার বাংলাদেশকে ২০২০ সালের মধ্যে ডিজিটাল দেশের লক্ষ্য নিয়ে অসাধারণ অনেক প্রকল্প হাতে নিয়েছেন। শহর অঞ্চল সহ গ্রামে গঞ্জে সকল স্থানেই ডিজিটাল বাংলাদেশের আলো ছড়িয়ে পরবে অচিরেই।

অনলাইনে অর্থ আয়ের অসংখ্য পন্থা রয়েছে তাই এই লেখাটিকে ৩ টি পর্বে ভাগ করা হয়েছে।   নিম্নে অর্থ আয়ের উপায় গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে-

সোশ্যাল মিডিয়া

আপনি প্রত্যক্ষ এবং পরোক্ষ উভয় ভাবেই সোশ্যাল সাইটগুলো থেকে অর্থ উপার্জন করতে পারেন। আপনার প্রথমে যা দরকার তা হল ফেসবুক, টুইটার, লিঙ্কড ইন, পিন্টারেস্ট ইত্যাদি স্থানে পেজ খোলা এবং আপনার নেটওয়াকর্কে আপনার অনুসরণকারীদের কাছে জনপ্রিয় করে তোলা। আপনার জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক থেকে আপনি এই নিম্নলিখিত জিনিসগুলি করতে পারেন-

  • আপনার ওয়েবসাইট/ ব্লগ/ ইউটিউব ভিডিও/ ই কমার্স সাইটের লিঙ্ক আপনার জনপ্রিয় সোশ্যাল সাইটে শেয়ার করতে পারেন।
  • আপনার জনপ্রিয় পেজটি ব্যবহার করে আপনি আপনার ব্যক্তিগত ব্যাবসার প্রসার বৃদ্ধি করতে পারেন। আপনার পণ্যের আকর্ষণীয় অফার দিন এবং আপনার পণ্যের বেচা কেনা বৃদ্ধি করতে পন্যটির উপকারিতার ভিডিও শেয়ার করুন।
  • আপনি আপনার মূল্যবান পোস্ট বা জনপ্রিয় পেজটি বিভিন্ন মাধ্যমে বিক্রি করতে পারেন অনেক ওয়েবসাইটই এখন এই ধরনের অফার দিয়ে থাকে যেমন- Shopsomething.com, http://www.fameswap.com/, http://buysell.fanpagesmarket.com/, https://viralaccounts.com/, http://fanpagedeal.com/ ইত্যাদি।
  • এমন কিছু ওয়েবসাইট আছে যারা আপনাকে পেজ গুলতে লাইক অথবা প্রমোশানের জন্য পে করবে, এমন কিছু ওয়েবসাইটের হল- http://www.clicxa.com/, http://likes2cash.com/, http://shareyt.com/?r=184319, http://youlikecash.com/, http://facebeast.com/ ইত্যাদি।
  • বর্তমানে ফেসবুক মার্কেট প্লেস অনেক সুযোগ তৈরি করে দিয়েছে। ফেসবুকে এখন ইউটিউবের মত মনোটাইজ করে অর্থ উপার্জন করা সম্ভব। আপনি প্রতি ভিডিও ভিউতেই টাকা পাবেন ফেসবুকের কাছ থেকে যার মধ্যে রান্না, রুপ চর্চা, উদ্ভাবনী কাজ এবং স্বল্প দৈর্ঘ্য ডকুমেন্টারি খুবই জনপ্রিয়।
ব্লগ

কথায় আছে কলমের শক্তি বন্দুকের চেয়েও বেশি শক্তিশালী। এখন হয়ত টেকনোলজির বদৌলতে আমরা কি বোর্ডে টাইপ করে অনেক সহজেই লিখে ফেলি মনের অনেক কথা। ব্লগার (Blogger), টাম্বলার (Tumblr), ওয়ার্ডপ্রেস (Wordpress), উইবলি (Weebly), উইক্স (Wix) এগুলো অনেক জনপ্রিয় ব্লগ তৈরি সাইটের নাম। শুধু তাই নয় এসব জায়গায় আপনি ফ্রি তে ডোমেইন এবং হোস্টিং পাবেন আর নিজস্ব ব্লগ তৈরি করতে পারবেন খুব সহজেই ফ্রি থিম অথব ডিজাইন ব্যাবহার করে। আপনার মূল্যবান লিখা সকলের সাথে শেয়ার করে এবং গুগোল আডসেন্সে যোগ করে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন আপনার ব্লগ থেকে।

ই কমার্স

এখন অনেকেই ই কমার্সে কেনাকাটা অনেক পছন্দ করেন। আপনি শুধুমাত্র ই কমার্স সাইটে যে পণ্য বেচাকেনা করে ইনকাম করতে পারবেন তাই নয় বরং ই কমার্স সাইট সহ বিভিন্ন মার্কেটিং ওয়েবসাইটে অ্যাফেলিয়েট লিঙ্ক দিয়ে থাকে যা আপনি আপনার ওয়েবসাইটে যোগ অতিরিক্ত টাকা ইনকাম করতে পারেন। বিভিন্ন জনপ্রিয় ই কমার্স সাইট গুলোর মধ্যে রয়েছে অ্যামাজন (Amazon), ইবে (Ebay), শপিফাই (Shopify), ইটসে (Etsy) ইত্যাদি।

ইউটিউব

এখন আর কম্পিউটার অথবা স্টোরেজ ডিভাইস এ অতিরিক্ত জায়গা এর প্রয়োজন হয় না প্রিয় গান অথবা মুভি সংরক্ষণের জন্য কারন এখন ইউটিউবে সার্চ করলেই প্রায় সব কিছুই পাওয়া যায় সাথে অনেক জটিল সমস্যার সমাধান করা যায়। ঘরের রাধুনির রান্নার রেসিপি থেকে শুরু করে বিখ্যাত সকল শিল্পীদের বিচিত্রতা সহ সবই ইউটিউবে পাওয়া যায়। আপনার যে কোন প্রতিভাই আপ্যনি ভিডিও বানিয়ে ইউ টিউবে শেয়ার করতে পারেন যেমন ছবি আঁকা, রান্নার রেসিপি, লার্নিং টিউটোরিয়াল, মেকআপ টিউটোরিয়াল, চুলের বিভিন্ন সাঁজের টিউটোরিয়াল, সৌন্দর্য চর্চার টিপস, গান, মুভি, খেলাধুলার খবর, বিস্ময়কর তথ্য সহ যে কোন সমস্যার সমধান। আপনি অসংখ্য ভিডিও এখানে শেয়ার করতে পারবেন আর খুব সহজেই গুগোল অ্যাডসেন্সের সাথে আপনার ইউটিউব চ্যানেলটি যোগ করে প্রতি ভিউআরের জন্য টাকা ইনকাম করতে পারবেন।  আবার এমন কিছু ওয়েবসাইট আছে যারা আপনাকে ইয়উটিউব চ্যানেলে ভিউ অথবা সাবসক্রাইব করবার জন্যও পে করবে।

সুতরাং আর দেরি কেন, লেগে পরুন কাজে, সাফল্য আসবেই।

বয়স বাড়লেই কি ওজন বাড়ে?

সুন্দর ত্বক পেতে যা করবেন! উজ্জ্বল ত্বকের ১০টি জাদুকরী প্রাকৃতিক উপাদান

ওজন কমাতে আদার শরবত (এক সপ্তাহেই ওজন কমিয়ে ফেলুন)

ওজন কমাতে কৌশলগত হউন! যা ডায়েটের তুলনায় সহজ!

মুখের ব্রন ও বড় ছিদ্র থেকে বাসায় বসে পরিত্রাণ পান

এক সপ্তাহে ৫ কেজি ওজন কমান

৬ থেকে ১২ মাস বয়সী শিশুর খাবারের ক্ষেত্রে যা অবশ্যই মনে রাখবেন

গর্ভবতী মায়ের যে বিষয় গুলো অবশ্যই মেনে চলতে হবে

সন্তানকে বুকের দুধ খাওয়ানোর যত উপকারিতা

ত্বকের কালো দাগ দূর করতে ঘরোয়া টিপস!

ত্বকে বয়সের ছাপ বা দ্রুত বুড়িয়ে যাওয়ার কারন গুলি জেনে নিন!

অনিদ্রা দূর করার জন্য ৬ টি পরামর্শ

স্তন ক্যান্সার বা ব্রেস্ট ক্যান্সার হওয়ার ১১টি প্রধান কারণ

ঢাকার সেরা ১০টি কলেজ

শিশুদের কি টিকা দিতে হয়, শিশুর টিকা কখন দিতে হয়, রোগের নাম, টিকার নাম..

ফ্রি টাকা ইনকাম, সরকারি অনলাইন ইনকাম, স্টুডেন্ট অনলাইন ইনকাম, অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট, অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২, ভিডিও দেখে অনলাইন ইনকাম, মোবাইল দিয়ে টাকা ইনকাম, অনলাইন ইনকাম সাইট বাংলাদেশ, অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট, মোবাইলে ইনকাম সাইট, রিয়েল ইনকাম সাইট, ইনকাম সাইট ২০২৩, ডলার ইনকাম সাইট, বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট, ফ্রি টাকা ইনকাম, ফ্রি ইনকাম সাইট, ফ্রি লটারী খেলে টাকা ইনকাম, ফ্রি টাকা ইনকাম apps, ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট, ডেইলি ৫০০ টাকা ইনকাম, ফ্রি ইনকাম সাইট ২০২২, কিভাবে ২৬ হাজার টাকা ফ্রি নেয়া যায়, প্রতিদিন ১০০০ টাকা ইনকাম, বসে না থেকে ত্রই Apps দিয়ে 300 টাকা ইনকাম করুন .কাজ করা খুব

Related Articles

Back to top button
error: