সাম্প্রতিক খবর

স্টাম্প লাথি দেয়ায় কি শাস্তি হতে যাচ্ছে সাকিব আল হাসানের !

সাকিব আল হাসানের় শাস্তি- বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না সাকিব আল হাসানের। বাংলাদেশ ক্রিকেটের একজন জনপ্রিয় মুখ তিনি। ঘটনাক্রম বিতর্ক জড়িয়ে রেখেছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। আবাহনীর বিপক্ষে প্রিমিয়ার টি-টোয়েন্টি ম্যাচে মোহামেডান এই অধিনায়ক যে আচরণ করেছেন, তা ক্রিকেট আইনে শাস্তিযোগ্য। যদিও ম্যাচ রেফারি কোনো সিদ্ধান্তে দেননি। সাকিব আল হাসান মাঠে একটি এলবিডব্লুর আবেদনে সাড়া পাননি আম্পায়ার ইমরান পারভেজের কাছ থেকে। তাতেই তিনি হারালেন মেজাজ। লাথি দিয়ে ভাঙলেন স্টাম্প।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলা চলছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং। ঘটনাটা ঘটে আবাহনী ইনিংসের পঞ্চম ওভারে। মুশফিকুর রহিমের বিপক্ষে সাকিবের বোলিংয়ে এলবিডব্লিউর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। আর তাই সঙ্গে সঙ্গেই লাথি মেরে স্টাম্প ভেঙে সাকিব আম্পায়ারের ওপর তীব্র ক্ষোভ ঝাড়েন। পরের ওভারেই বোলিংয়ের সময় বৃষ্টি নামলে আম্পায়ার খেলা বন্ধ করার ঘোষণা দিলে সাকিব আবার নিজের হাতে স্টাম্প উপড়ে ফেলেন।

এই ম্যাচের পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে ক্ষমা প্রার্থনা করেছেন সাকিব আল হাসান।তিনি নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘প্রিয় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা। যারাই আজকের ম্যাচে আমার আচরণ দেখে কষ্ট পেয়েছেন, বিশেষ করে ঘরে বসে যাঁরা খেলা দেখেছেন, তাঁদের কাছে আমি দুঃখ প্রকাশ করছি। আমার মতো অভিজ্ঞ একজন ক্রিকেটারের কাছ থেকে এমনটা মোটেও কাম্য নয়। কিন্তু মাঝে মাঝে প্রতিকূল পরিবেশে এমনটা হতে পারে। এমন ভুলের জন্য সকল দল, টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও অর্গানাইজিং কমিটির কাছে ক্ষমা চাচ্ছি। আশা করি, ভবিষ্যতে এমন কোনো কাজে আমি আর জড়াব না। সকলের জন্য ভালোবাসা।’

এখন কি হবে? সাকিবের এই ঘটনার ভিডিও সারা ক্রিকেট সমাজে ছড়িয়ে পড়েছে। আম্পায়ারদের ব্যাপারে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) সবসময় খুবই তৎপর। এবিষয়ে পরিষ্কার গাইডলাইনও আছে। ম্যাচের পরপরই হয় সাকিব আল হাসানের শুনানি। তিনি বিনা বাক্য ব্যয়ে ভুল স্বীকার করে নেন। তবে শাস্তি তার অনিবার্য।

সাকিবেরও কি শাস্তি হবে? এ ব্যাপারে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘এটা আইসিসি স্বীকৃত ম্যাচ। এটা দেখে থাকেন বিসিবির আম্পায়ার ও ম্যাচ রেফারি। তাঁদের রিপোর্টের ভিত্তিতে সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

তবে সেই সিদ্ধান্তের আগেই একযোগে অনেকের কাছে ক্ষমা চেয়েছেন সাকিব আল হাসান।

Related Articles

Back to top button
error: