স্বাস্থ্য ও রূপ চর্চা

ঢাকা বাংলাদেশের সেরা ১০ চোখের হাসপাতাল – চক্ষু হাসপাতাল 

ঢাকা বাংলাদেশের সেরা ১০ চোখের হাসপাতাল। কোনটি বাংলাদেশের সবচেয়ে ভালো চক্ষু হাসপাতাল, চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা, চোখের ডাক্তার, বাংলাদেশ চক্ষু হাসপাতাল, অনলাইন চোখের ডাক্তার, ঢাকা চক্ষু হাসপাতাল। কয়েক বছর ধরে বাংলাদেশে অনেক চোখের হাসপাতাল গড়ে উঠেছে। এই হাসপাতালগুলি চোখের কঠিন সমস্যা এবং চিকিত্সায় বিশেষজ্ঞ এবং কঠিন রোগগুলি পরিচালনা করার জন্য উপযুক্ত কর্মী এবং চক্ষু বিশেষজ্ঞ রয়েছে। এই পোষ্টে ঢাকার কিছু শীর্ষ চোখের হাসপাতালের উপর আলোকপাত করতে হয়েছে।

ঢাকার সেরা চোখের ডাক্তার এর তালিকা! (চক্ষু বিশেষজ্ঞ)

চোখ সবচেয়ে সংবেদনশীল এবং গুরুত্বপূর্ণ ইন্দ্রিয় অঙ্গ। চোখ না থাকলে পৃথিবী দেখা যায় না। আপনার চোখের জন্য ভাল যত্ন প্রদান করা অপরিহার্য, এবং নিয়মিত চেকআপ জরুরী।

যখনই আপনার চোখের সমস্যা হয়, আপনার নিজের জন্য সর্বোত্তম চিকিৎসার জন্য সর্বদা সেরা হাসপাতালে যাওয়া উচিত। ঢাকার কোন চোখের হাসপাতাল সবচেয়ে ভালো সে বিষয়ে আমাদের কাছে অনেক প্রশ্ন আসে। তাই, আমরা ঢাকায় কিছু সেরা চোখের হাসপাতালের তালিকা প্রস্তুত করার সিদ্ধান্ত নিয়েছি।

চোখের হাসপাতাল বেছে নেওয়ার আগে কয়েকটি বিষয় পরীক্ষা করা উচিত। আমরা জানি যে আপনি বন্ধু এবং পরিবারের কাছ থেকে রেফারেল খুঁজবেন। সেই পরিস্থিতিতে, চিকিত্সা পরিকল্পনার সিদ্ধান্ত নেওয়ার আগে নিম্নলিখিত পয়েন্ট গুলি যাচাই করে নিবেন।

  • ডাক্তারদের অভিজ্ঞতা
  • ইন-পেশেন্ট পরিষেবা
  • বিশেষত্ব
  • জরুরী পরিষেবা
  • মানসম্পন্ন চিকিৎসা সরঞ্জাম
  • অ্যাক্সেস
  • যোগ্যতা
  • হাসপাতালের সুনাম
  • পরিষেবার খরচ

ঢাকা বাংলাদেশের সেরা ১০ চোখের হাসপাতাল – চক্ষু হাসপাতাল 

ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল

1960 সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে, ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল (IIEI&H) অসামান্য চক্ষু সংক্রান্ত সেবা প্রদান করে আসছে। হাসপাতালের লক্ষ্য হল সাশ্রয়ী মূল্যে সকলের কাছে সহজলভ্য উচ্চ মানের চোখের চিকিৎসা প্রদান করা। যত্ন প্রদানের পাশাপাশি, হাসপাতালের লক্ষ্য সকল স্তরে চক্ষু বিশেষজ্ঞদের প্রশিক্ষণ দেওয়া।

ঠিকানা: শেরে বাংলা নগর, ফার্মগেট, খামার বাড়ি রোড, ঢাকা 1215

ন্যাশনাল ইনস্টিটিউট অফ অফথালমোলজি (NIO)

ন্যাশনাল ইনস্টিটিউট অফ অফথালমোলজি (NIO) বাংলাদেশের ঢাকায় অবস্থিত একটি বিশ্বমানের চক্ষু হাসপাতাল। হাসপাতালটি 1978 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত।

হাসপাতালের 250টি ইনডোর শয্যা রয়েছে এবং এটি রোগীদের উচ্চমানের স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য অত্যাধুনিক সরঞ্জাম এবং আধুনিক সুবিধা দিয়ে সজ্জিত। এনআইও বিভিন্ন বহির্বিভাগের রোগীদের পরিষেবা প্রদান করে, যার মধ্যে রয়েছে রোগ নির্ণয়, পরামর্শ এবং চিকিত্সা সহ ইনপেশেন্ট পরিষেবা।

ঠিকানা: জাতীয় ট্রমাটোলজি ইনস্টিটিউটের বিপরীতে, সৈয়দ মাহবুব, সৈয়দ মাহবুব মোর্শেদ, ঢাকা 1207

হারুন চক্ষু ফাউন্ডেশন হাসপাতাল

হারুন আই ফাউন্ডেশন হাসপাতাল 1994 সালে রোগীদের বিশেষজ্ঞ চোখের যত্ন সেবা প্রদানের জন্য যাত্রা শুরু করে। এটি দেশের প্রথম সুসজ্জিত বেসরকারি চক্ষু হাসপাতাল। হাসপাতালটি ঢাকার ধানমন্ডির মিরপুর মেইন রোডে একটি ছয়তলা ভবন।

হাসপাতালের চক্ষুবিদ্যা বিভাগ বিশেষজ্ঞদের একটি বিশেষজ্ঞ গ্রুপের সমন্বয়ে গঠিত যারা রোগীদের অত্যাধুনিক চোখের যত্ন প্রদান করে। সঠিক রোগ নির্ণয় এবং চিকিৎসা নিশ্চিত করতে অকুলার ডায়াগনস্টিক বিভাগটি অত্যাধুনিক প্রযুক্তিতে সম্পূর্ণ সজ্জিত।

ঠিকানা: বাড়ি: 12/A, রোড নং 5, মিরপুর রোড, ঢাকা 1205

গ্রিন আই হাসপাতাল

গ্রিন আই হাসপাতাল ঢাকার একটি নতুন চক্ষু হাসপাতাল। হাসপাতালটি জানুয়ারী 2017 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি দ্রুত বাংলাদেশের অন্যতম সেরা চক্ষু হাসপাতালে পরিণত হয়েছে। হাসপাতালের একটি 10-শয্যা ক্ষমতা এবং 16 জন উচ্চ যোগ্য চক্ষু পরামর্শদাতা, সেইসাথে 9 জন সহায়ক কর্মী রয়েছে।

গ্রীন আই হাসপাতাল চোখের পরীক্ষা, পরামর্শ এবং অস্ত্রোপচার সহ বিভিন্ন ধরনের চোখের যত্ন পরিষেবা প্রদান করে। এই হাসপাতালটি একটি সুসজ্জিত চক্ষু হাসপাতাল যা সন্তোষজনক চোখের যত্ন পরিষেবা নিশ্চিত করে।

ঠিকানা: ৩য় তলা, রূপায়ন খান প্লাজা, রডি নং ৭, ঢাকা ১২০৫

হিকমাহ চক্ষু হাসপাতাল

হিকমাহ চক্ষু হাসপাতাল একটি নেতৃস্থানীয় চক্ষু হাসপাতাল যা দক্ষ চোখের ডাক্তার এবং অত্যাধুনিক প্রযুক্তির সাথে চিকিৎসা প্রদান করে। হাসপাতালের একটি ভাল রেফারেল সিস্টেম রয়েছে এবং এর রোগীদের প্রয়োজনীয় চোখের ওষুধ সরবরাহ করে।

এই চক্ষু হাসপাতালের দলটি তাদের রোগীদের সাথে পারস্পরিক সম্মানের উপর খুব জোর দেয়। চোখের যে কোনো রোগের জন্য এই চক্ষু হাসপাতাল একটি ওয়ান স্টপ গন্তব্য।

ঠিকানা: C-287/15, অতীশ দীপঙ্কর রোড, খিলগাঁও, ঢাকা 1219

বসুন্ধরা চক্ষু হাসপাতাল ও গবেষণা ইনস্টিটিউট

বসুন্ধরা চক্ষু হাসপাতাল ও গবেষণা ইনস্টিটিউট হল একটি অলাভজনক তৃতীয় চক্ষু হাসপাতাল যা বাংলাদেশের জনগণকে সাশ্রয়ী মূল্যের চোখের চিকিৎসা প্রদান করে। সমস্ত প্রচলিত চোখের রোগ প্রতিরোধ ও নিরাময়ের উদ্দেশ্যে, এই হাসপাতালটি একটি কম খরচে, উচ্চ-ভলিউম ছানি সার্জারি প্রোগ্রাম অফার করে।

হাসপাতালের লক্ষ্য হল অতি দরিদ্রদের টার্গেট করা এবং তাদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করা। এর সুবিধাগুলি সম্পূর্ণরূপে অত্যাধুনিক চোখের ডায়াগনস্টিক এবং চিকিত্সা প্রযুক্তির সাথে সজ্জিত, এবং হাসপাতাল গবেষণা এবং উদ্ভাবনের মাধ্যমে চলমান ভিত্তিতে তার পরিষেবাগুলি উন্নত করার চেষ্টা করে।

ঠিকানা: 474 (A&D), রোড # 5, ব্লক # D, বসুন্ধরা আর/এ, ঢাকা 1229

মক্কা চক্ষু হাসপাতাল

2009 সালে প্রতিষ্ঠিত মক্কা চক্ষু হাসপাতাল ঢাকার চক্ষু রোগীদের জন্য সবচেয়ে জনপ্রিয় গন্তব্যে পরিণত হয়েছে। হাসপাতালের মানবিক অবস্থান এবং অন্ধত্ব নির্মূল করার প্রতিশ্রুতি এটিকে ব্যতিক্রমী যত্নের জন্য খ্যাতি অর্জন করেছে। মক্কা চক্ষু হাসপাতাল তার দক্ষতা, নিবেদিত কর্মী সদস্য এবং অন্ধত্ব নিয়ন্ত্রণ কর্মসূচির প্রতিশ্রুতির ফলে বাংলাদেশে আরও তিনটি চক্ষু হাসপাতাল খুলেছে।

উচ্চমানের চোখের চিকিৎসা প্রদানের জন্য মক্কা চক্ষু হাসপাতালের উত্সর্গ এটিকে বাংলাদেশের একটি বিখ্যাত স্বাস্থ্যসেবা কেন্দ্রে পরিণত করেছে। এর সুবিধা এবং কর্মীরা রোগীদের জন্য সর্বোত্তম সম্ভাব্য চিকিত্সা নিশ্চিত করে।

ঠিকানা: প্লট নং, 6 আরডি নং 3, উত্তরা, ঢাকা 1230

আল নূর চক্ষু হাসপাতাল

আল নূর চক্ষু হাসপাতাল বাংলাদেশে চোখের চিকিৎসার জন্য সর্বোত্তম এবং সবচেয়ে বিশ্বস্ত গন্তব্য হওয়ার চেষ্টা করে। হাসপাতালের লক্ষ্য হল চক্ষু রোগীদের নিরাপদ, এবং উচ্চ মানের যত্ন দেওয়া।

এই আল নুর চক্ষু হাসপাতাল যত্ন প্রদানের পাশাপাশি পরিষেবার উন্নতির জন্য উচ্চ-প্রভাব গবেষণাকে অগ্রাধিকার দেয়। যত্ন প্রদানের পাশাপাশি, হাসপাতালটি সচেতনতা বৃদ্ধির মাধ্যমে চোখের যত্ন সম্পর্কে রোগীদের এবং সম্প্রদায়কে শিক্ষিত করার জন্য নিবেদিত।

ঠিকানা: 1, 9 সাতমসজিদ রোড, ঢাকা 1207

লায়ন্স আই ইনস্টিটিউট ও হাসপাতাল

লায়ন্স আই ইন্সটিটিউট ও হাসপাতাল ঢাকার একটি বিখ্যাত চক্ষু হাসপাতাল যা বহু বছর ধরে উচ্চ মানের যত্ন প্রদান করে আসছে। অন্ধত্বের বিরুদ্ধে লড়াইয়ের জন্য নিবেদিত একটি অলাভজনক সংস্থা লায়ন্স ইন্টারন্যাশনাল হাসপাতালটি প্রতিষ্ঠা করেছে।

হাসপাতালটি তার কম খরচের জন্য সুপরিচিত, যেখানে একটি সাধারণ পরিদর্শনের খরচ মাত্র 100 টাকা। 200-400 টাকা চার্জের জন্য সিনিয়র ডাক্তারদের সাথেও পরামর্শ করা যেতে পারে। রবিবার বাদে হাসপাতাল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে। দৈনিক

ঠিকানা: লায়ন্স ভবন, বেগম রোকেয়া সরণি, আগারগাঁও, ঢাকা 1207

ঢাকা আই কেয়ার হাসপাতাল

ঢাকা আই কেয়ার হাসপাতাল হল একটি চক্ষু হাসপাতাল যা দুর্দান্ত পরিষেবা প্রদান করে এবং একটি বন্ধুত্বপূর্ণ কর্মী রয়েছে। রোগীরা হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারদের উপর নির্ভর করতে পারেন যারা তাদের চমৎকার চোখের চিকিৎসা প্রদান করেন। হাসপাতাল সবসময় রোগীর আরাম এবং নিরাপত্তাকে অগ্রাধিকার দেয়। সকাল ৯টা থেকে রাত ১১টার মধ্যে সরাসরি ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টের জন্য 01787681500, 01787681501 বা 09666757677 নম্বরে যোগাযোগ করুন।

ঠিকানা: 32 রবীন্দ্র সরণি, সেক্টর – 7, উত্তরা, ঢাকা 1230

চোখ, মানুষের শরীরের একটি সূক্ষ্ম অংশ, মহান মনোযোগ প্রাপ্য। আমাদের সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও, বেশ কিছু জিনিস তাদের উপর নেতিবাচক প্রভাব ফেলে। আমাদের নিয়মিত চোখ পরীক্ষা করা উচিত।

আমাদের দেওয়া তালিকাটি আপনাকে ঢাকার সেরা চক্ষু হাসপাতাল খুঁজে পেতে সাহায্য করতে পারে। চোখের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে, আপনি যে হাসপাতালে অ্যাপয়েন্টমেন্ট নিতে যাচ্ছেন তার নির্ভরযোগ্যতা সম্পর্কে নিশ্চিত হতে হবে।

স্তন ক্যান্সার বা ব্রেস্ট ক্যান্সার হওয়ার ১১টি প্রধান কারণ

ট্যাগঃ বাংলাদেশের সবচেয়ে ভালো চক্ষু হাসপাতাল কোনটি, চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা, শিশু চক্ষু বিশেষজ্ঞ, বাংলাদেশ চক্ষু হাসপাতাল ধানমন্ডি, অনলাইন চোখের ডাক্তার, ঢাকা চক্ষু হাসপাতাল মিরপুর ১, চক্ষু হাসপাতাল ঢাকা, চক্ষু হাসপাতাল ঢাকা ঠিকানা, চোখের ডাক্তার।

Related Articles

Back to top button
error: