স্বাস্থ্য ও রূপ চর্চা

নরমাল মেহেদি ডিজাইন, সহজ মেহেদী ডিজাইন, সিম্পল মেহেদি ডিজাইন

মেয়েদের মেহেদি ডিজাইন, নতুন মেহেদি ডিজাইন, গর্জিয়াস মেহেদি ডিজাইন, সিম্পল মেহেদি ডিজাইন ২০২৪, মেহেদি ডিজাইন ছবি সহজ, বিয়ের মেহেদি ডিজাইন ২০২৪, নরমাল মেহেদী ডিজাইন, ঈদের মেহেদি ডিজাইন।

Mehndi Design – মেহেদী ডিজাইন এখন খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। বিয়ে থেকে শুরু করে ঈদ ও পূজায় মেয়েরা মেহেদির ডিজাইন করে হাত-পা সাজায়। আপনি নতুন মেহেদি ডিজাইন পেতে চাইলে, মেহেদী ডিজাইন ছবি নিবন্ধটি আপনার জন্য।

মেহেন্দি, বাংলাদেশে মেহেদি নামে পরিচিত। ঈদুল ফিতর ও ঈদুল আজহা এই ২টি ঈদে মানুষ মেহেদি দিয়ে তাদের হাত রাঙ্গায়। তাছাড়াও বিয়ের সাজে মেহেদি ডিজাইন দেয়া হয়। তাই, আমরা কিছু মেহেদী ডিজাইন ছবি এখানে দিয়েছি। যেগুলো দেখে আপনিও মেহেদি হাতে ও পায়ে দিতে পারবেন।

আজকের এই নিবন্ধটি সাজানো হয়েছে মেহেদি ডিজাইনের ছবি বা সিম্পল মেহেদি পিক নিয়ে।

বাছাই করা ৫০+ নতুন মেহেদী ডিজাইন এখানে দেখুন। বিয়ের মেহেদি ডিজাইন হাত ও পায়ের, ছেলে-মেয়েদের হালকা, গর্জিয়াস এবং Simple Mehndi designs এখানে দেয়া হয়েছে। আমাদের দেশের পাশাপাশি ভারতের কলকাতাসহ বিশ্বব্যাপী বর্তমানে মেহেদি ডিজাইন করে নিজের সৌন্দর্য বৃদ্ধিতে এবং বিলাসিতার দিকে বেশ প্রচার ও সাড়া জেগেছে।

 তাই বিভিন্ন শ্রেণীর বিভিন্ন বৈষম্য সকল ধরনের ব্যবহারকারীদের কথা মাথায় রেখে আমাদের আজকের এই আর্টিকেলের আয়োজন।চলুন আজ সিম্পল মেহেদী ডিজাইন ছবিগুলো দেখা যাক।

সহজ মেহেদী ডিজাইন

অনেক মানুষ আছে যারা কঠিন নকশা পছন্দ করেনা। তাদের জন্য সহজ মেহেদী ডিজাইন পিকচার এখানে আপলোড করা হলো।

মেহেদি ডিজাইন

মেহেদী ডিজাইন নরমাল

বিভিন্ন উৎসবে মেহেদি সাধারণত হাত-পা সজ্জিত করতে প্রয়োগ করা হয়। মেহেদী ডিজাইন বা মেহেদির বিভিন্ন ধরনের নকশা আছে। অনেক মানুষ গর্জিয়াস ডিজাইন পছন্দ করে। আবার অনেকে মেহেদি প্রয়োগ করতে সহজ, নরমাল ও সিম্পল ডিজাইন খুজে থাকে। তাই আমরা, সকলের কথা চিন্তা করে এখানে নরমাল ডিজাইন দেওয়ার চেষ্টা করেছি।

মেহেদি ডিজাইন করার নিয়মঃ

নিচে মেহেদি ডিজাইন করার নিয়ম বলা হয়েছেঃ

  1. আপনি যে স্থানে মেহেদি লাগাতে চান সে জায়গা ভালোকরে পরিষ্কার করে নিন।
  2. এবার সঠিক মেহেদী ডিজাইন নমুনা নির্বাচন করুন। এখানে আমারা যে নমুনাগুলো দিয়েছি সেগুলো থেকে আপনার পছন্দ মতো একটি নমুনা মেহেদী ডিজাইন নির্বাচন করতে পারেন।
  3. কলম দিয়ে আপনার পছন্দের নমুনাটি দেখে দেখে আউটলাইনগুলো প্রথমে এঁকে নিন, এতে আপনার ডিজাইন বেশ নিখুত হবে।
  4. তারপর আপনি মেহেদি দেয়া শুরু করুন। মেহেদির রঙ দীর্ঘস্থায়ী করতে সাথে লেবুর রস ও চিনি লাগাতে পারেন।
  5. মেহেদি লাগানো হয়ে গেলে ভালো মত শুকাতে দিন, সাধারণত ১-৬ ঘণ্টা সময় লাগে শুখাতে। মেহেদি শক্ত হয়ে গেলে ঘষে তুলে ফেলুন ।

সুন্দরী মেয়েদের ছবি

FAQ

প্রশ্নঃ কোন মেহেদি সবচেয়ে ভালো?

উত্তরঃ বাজারে সাধারণত যেসব মেহেদি পাওয়া যায় তার মাঝে কোন মেহেদি সবচেয়ে ভালো তা বলা কঠিন। এখন বাজারে কিছু ভালো ব্র্যান্ড এর মেহেদি হলো মমতাজ, স্মার্ট, রাঙ্গাপরি, আলমাস, এলিট গোল্ড ইত্যাদি।

প্রশ্নঃ মেহেদি পায়ে দেওয়া যায় কি?

উত্তরঃ ইসলামী শরিয়তে, মেয়েদের মেহেদি দেয়ার ক্ষেত্রে কোনো নিষেধাজ্ঞা নেই। সুবিখ্যাত ফতোয়াগ্রন্থ রদ্দুল মুখতারে রয়েছে, নারীদের হাতে এবং পায়ে মেহেদি লাগানো মুস্তাহাব। তবে, পায়ে মেহেদি দেওয়ার ব্যাপারে অনেকে আপত্তি করে থাকেন। এরও কোনো দলিল বা প্রমাণ, হাদিসে পাওয়া যায়নি। তবে পুরুষের ক্ষেত্রে মেহেদি ব্যবহার করা জায়েজ নেই।

আমরা আশা করছি, মেহেদির ডিজাইন ছবি গুলো আপনাদের পছন্দ হবে। আরও সুন্দর সুন্দর মেহেদি দেওয়ার ডিজাইন পেতে আমাদের সাথেই থাকুন।

মেহেদি ডিজাইন পায়ের, ফ্রন্ট হ্যান্ড মেহেদী ডিজাইন, ব্যাক হ্যান্ড মেহেন্দি ডিজাইন, ট্যাটু মেহেদি ডিজাইন, Henna designs মেহেদি ডিজাইন, গর্জিয়াস মেহেদী ডিজাইন, লাভ দিয়ে মেহেদি ডিজাইন। Leg পায়ের মেহেদি ডিজাইন, মেহেদী ট্যাটু ডিজাইন, নরমাল মেহেদী ডিজাইন, নতুন মেহেদী ডিজাইন ছবি, মেহেদী ডিজাইন পিকচার ছবি।

নজর কাড়া মেহেদী ডিজাইন, সহজ মেহেদী ডিজাইন, পায়ের মেহেদী ডিজাইন, Eid simple মেহেদি ডিজাইন, বাচ্চাদের মেহেদি ডিজাইন। নকশা মেহেদি ডিজাইন ছবি, নকশা পায়ের মেহেদি ডিজাইন ছবি, ছোট বাচ্চাদের মেহেদি ডিজাইন, মেহেদি ডিজাইন ছেলেদের হাতের, কিছু মেহেদি ডিজাইন, মেহেদি ডিজাইন ২০২৩ ছবি।

Related Articles

Back to top button
error: