স্বাস্থ্য ও রূপ চর্চা

ফর্সা হওয়ার ক্রিম – ছেলেদের ও মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম। ফর্সা হওয়ার ক্রিম – ছেলেদের ও মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম।

কালো মেয়ে ফর্সা হওয়ার ক্রিম, ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম, বডি ফর্সা হওয়ার ক্রিম, কম দামে ফর্সা হওয়ার ক্রিম, তৈলাক্ত ত্বকের জন্য ফর্সা হওয়ার ক্রিম, ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম, ফর্সা হওয়ার নাইট ক্রিম এর নাম, ফর্সা হওয়ার ক্রিম এর নাম।

মেয়েদের বিয়ের লিস্ট ও বিয়ের কসমেটিকস এর তালিকা – বিয়ের জিনিসপত্র

ফর্সা হওয়ার জন্য ছেলে ও মেয়ে উভয়েই খুঁজে থাকে স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম। এই চাহিদার কথা মাথায় রেখে প্রসাধনী নির্মাতা প্রতিষ্ঠানগুলো নারীদের জন্য নিয়ে আসে নানা ধরণের ত্বক ফর্সাকারী ফেয়ারনেস ক্রিম, যা আপনার ত্বককে স্থায়ীভাবে ফর্সা করবে।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

সকলেই নিজেদের সুন্দর রাখতে চায়। যারা সৌন্দর্য সচেতন তারা সৌন্দর্য চর্চার ক্ষেত্রে কখনো নিজের সাথে আপোষ করেন না। নিজেকে অন্যদের থেকে আকর্ষণীয় করে উপস্থাপন করতে অনেকেই কখনো নিজেদের সৌন্দর্য চর্চায় কমতি রাখেন না। তাই, নারীদের সৌন্দর্য চর্চায় চলছে নানান ধরণের প্রসাধনীর ব্যবহার। চলুন আজ জেনে আসি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে-

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

বর্তমানে মানুষ ফর্সা হওয়ার জন্য নানা ধরনের প্রসাধনী ব্যবহার করে। তবে যে কোন প্রসাধনী ব্যবহারের আগে আপনার স্কিন সম্পর্কে ধারণা থাকা জরুরি। সব ধরনের প্রসাধনী সব স্কিন উপযোগী হয় না।

স্থায়ীভাবে ভেতর থেকে ফর্সা হওয়ার কিছু ডাক্তারি ক্রিমের নাম ও সাথে ব্যবহারবিধি নিচে দেওয়া হলো-

Olay Natural White Beauty All In One Fairness Cream

এই ক্রিমে আছে ট্রিপল ভিটামিন সিস্টেম যা আপনার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করবে। ট্রিপল ভিটামিন সিস্টেমের সাথে আরও রয়েছে ভিটামিন বি, প্রো-ভিটামিন বি 5 এবং ভিটামিন ই যা ত্বককে ময়েশ্চারাইজ করবে, কালো দাগ দূর করবে ও ত্বক সতেজ করবে। ত্বকের প্রতিরক্ষামূলক হিসেবে ক্রিমে আছে SPF-24।

ব্যবহার: সারা মুখে অল্প পরিমাণে লাগিয়ে বৃত্তাকার গতিতে হালকা করে ম্যাসাজ করুন। ঘড়ির কাটার বিপরীত দিক থেকে ক্রিমটি ম্যাসাজ করতে হবে। 

Lotus Herbal Night Cream

ফর্সা হওয়ার ক্রিম - ছেলেদের ও মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

এই ক্রিমে আছে আঙ্গুর, তুঁত, সাক্সিফ্রাগা নির্যাস এবং দুধের এনজাইম—যা ত্বককে সতেজ, তেলতেলে এবং ক্ষতিকারক UVA এবং UVB রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। দূষিত আবহাওয়া ত্বককে নষ্ট করে দেয়, কারণ মুখ সব সময় খোলা থাকে।

যার জন্য পিগমেন্টেশন, জেদি দাগ এবং নিস্তেজ দেখায়। লোটাস হারবাল হোয়াইট – গ্লো স্কিন ফর্সা এবং ত্বক উজ্জ্বল করতে সহায়তা করে। যা সারা রাত ধরে পিগমেন্টেশন কমাতে সাহায্য করে এবং ত্বককে উজ্জ্বল করে। এই ক্রিম ব্যবহারের পর আপনার ত্বক হবে উজ্জ্বল, মসৃণ এবং তারুণ্য। 

ব্যবহার: আপনার ত্বককে প্রথমে পরিষ্কার করে নিন। হাতের আঙুলে পরিমাণ মত নিয়ে মুখ ও ঘাড়ে আলতো ভাবে লাগিয়ে নিন। 

L’Oreal Paris White Perfect Night Cream 

মূল্যবান Tourmaline রত্ন পাথর দিয়ে ক্রিমটি তৈরি। যা রাতের বেলাতে ত্বকে প্রবেশ করে ত্বকে গোলাপি আভা সৃষ্টি করে, মেলানিনের উৎপাদন নিয়ন্ত্রণ করতে উন্নত মেলানো ব্লক টিএম রয়েছে। ত্বক কালো হওয়া থেকে ও ত্বকের দাগ দূর করতে এটি করে।

রাতের বেলা ফ্রি রেডিয়াল গুলির বিরুদ্ধে লড়াই করার জন্য ভিটামিন ই যুক্ত আছে। ক্রিমটি ব্যবহারের পর আপনার মুখে স্বস্তি বোধ হবে, ত্বক উজ্জ্বল হবে এবং তারুণ্য হবে চেহারায়। প্রায় সব ধরনের ত্বকের জন্য পারফেক্ট। রাতে ঘুমাতে যাওয়ার আগে পরিষ্কার মুখে ও ঘাড়ে ব্যবহার করতে হবে। 

Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream 

Papayablem হল জাফরান এবং পেঁপে দিয়ে তৈরি। যা পিগমেন্টেশন এবং কালো দাগ কমায়। পেঁপের নির্যাস হাইপার পিগমেন্টেশন কমানোর জন্য একটি দুর্দান্ত ঘরোয়া পদ্ধতিতে তৈরি করা। যা ত্বকের লাল ভাব এবং দাগ কমাতে সাহায্য করে।

জাফরান ত্বকের উজ্জ্বলতা সৃষ্টির জন্য একটি ভালো উপাদান। চন্দন এবং হলুদ কালো দাগ এবং ত্বককে উজ্জ্বল করতে ভালো ভাবে কাজ করে। এই জেল ভিত্তিক ক্রিমটি সব ধরনের ত্বকের জন্য কার্জকর। এবং এটি ময়েশ্চারাইজ এবং মেকআপ বেস হিসেবে কাজ করে। এটি প্রতিদিন ব্যবহার করলে ত্বক দাগহীন ও উজ্জ্বল হবে। 

Wow Fairness Cream

Wow Fairness Cream ইন্ডিয়ান কোম্পানির একটি পণ্য। এটি ক্ষতিকারক সালফেটস, সিলিকনস এবং প্যারাবেন্স থেকে মুক্ত। এই ক্রিমটা আপনার ত্বক স্মুথ করতে সাহায্য করবে। ক্রিমটি আপনার ত্বককে uv রশ্মির ক্ষতিকর ইফেক্ট থেকে দূরে রাখবে। 

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে। ইচিং সমস্যা দূর করে ত্বককে ফর্সা করতে কার্যকরী ভূমিকা পালন করবে। এবং ক্রিম ব্যবহারের পূর্বে অবশ্যই আপনার ত্বকের স্কিন টাইপের এর জন্য উপযোগী কিনা তা অবশ্যই যাচাই করে নিবেন। 

Himalaya herbal Clear Complexion

Himalaya herbal Clear Complexion হিমালয়ায় কোম্পানির একটি পণ্য। এই ক্রিমটি ব্যবহারের ফলে আপনার ত্বকে একধরণের রেডিয়েন্ট গ্লো আসবে। ক্রিমটির ফর্মুলা আপনার ত্বকের ক্ষেত্রে সকল সমস্যা সমাধান করবে।

এটি আপনাকে ত্বক হাইড্রেট রাখতে সাহায্য করবে। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে।সাথে আপনাকে ত্বকের বিদ্যমান ডার্ক সার্কেল প্রতিরোধে ভূমিকা পালন করবে। ত্বককে পরিষ্কার করতে সাহায্য করবে।

Himalaya Revitalizing Night Cream

হোয়াইট লিলি এবং টমেটোসহ হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম ত্বকের গভীরে প্রবেশ করে আর আপনার ত্বকে পুনর্নবীকরণ চক্রের মাধ্যমে রাতারাতি কাজ করে।এটিতে যে সকল উপাদান আছে যা আপনার ত্বক নরম, কোমল এবং ত্বককে সতেজ করতে সাহায্য করে।

হোয়াইট লিলির অ্যান্টিঅক্সিডেন্টগুলো ফ্রি র‌্যাডিকেল মুক্ত করে এবং প্রতিদিনের ক্ষতির উপস্থিতি হ্রাস করে। টমেটোর ফ্ল্যাভোনয়েড এবং আলফা হাইড্রক্সি এসিড ত্বককে নরম, মৃত কোষকে জীবিত করতে সাহায্য করে। আর ত্বক হয়ে উঠে স্বাস্থ্য উজ্জ্বল। 

03+ Whitening Cream

O3plus এর ক্রিম হলো 03+ Whitening Cream। ২০০৫ সালে ইন্ডিয়ার নাম্বার ওয়ান স্কিনকেয়ার ব্রান্ড হিসাবে এটি জনপ্রিয়তা পেয়েছিল। এটি সব ধরনের ত্বকের জন্য বেশ কার্যকরী।

ক্রিমটি পিগমেন্টেশন প্রদান করে আপনার স্কিনকে সূর্যের আলোর ক্ষতিকারক রশ্নি থেকে রক্ষা করতে ভূমিকা পালন করে।

আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ভূমিকা পালন করে।

 StBotanica Pure Radiance Anti Ageing & Face Brightening Cream

সেন্ট বোটানিকায় প্রাকৃতিক উদ্ভিদ ও বিজ্ঞানের সমন্বয়ে ত্বক এবং চুলের যত্নের পণ্য তৈরি করে। এই কোম্পানির স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম ও অনান্য পণ্য ইন্ডিয়া ছাড়াও আমেরিকা, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর এবং যুক্তরাজ্যের ছড়িয়ে পড়েছে।

 এটি রং ফর্সাকারী ক্রিম হিসেবে বেশ পরিচিত। রং ফর্সাকারী ক্রিমের পাশাপাশি আপনার ত্বককে মশ্চরাইজ করতে ভূমিকা পালন করবে। এতে থাকা ভিটামিন এ এবং ভিটামিন সি ত্বকের উজ্জ্বলতা প্রদানে ভূমিকা পালন করে থাকে। 

ক্রিমটি আপনার ত্বক হাইড্রেট করার ক্ষেত্রে ভূমিকা পালন করবে। 

Pond’s Gold Radiance Youthful Night Repair Cream

PGR ইউথফুল নাইট রিপেয়ার ক্রিম সোনার মাইক্রো কণা মিশ্রিত ত্বকের নিজস্ব তারুণ্যের উজ্জ্বলতা পুনরুজ্জীবিত করে সারা রাত ধরে। এটি ভিটামিন বি-৩ এবং ভিটামিন এ পালমিটেট এর মতো উপাদান দিয়ে তৈরি। এই ক্রিমে ভিটামিন এ-এর ভালো উপাদান আছে যা ত্বকের কন্ডিশনিং সুবিধা প্রদান করে।

এর ভিটামিন-বি৩ আপনার ত্বককে উজ্জ্বল করে এবং বয়সের ছাপ দূর করে। ত্বকের কোষের বয়স বাড়ার সাথে তারা দূর্বল হয়ে পড়ে এবং ক্লান্ত হয়ে পড়ে আর অভ্যন্তরীণ শক্তি সময়ের সাথে সাথে নিস্তেজ হয়ে যায় (কুঁচকে, বয়সের দাগ)।

পন্ডস গোল্ড যৌবনের উজ্জ্বলতা পুনরুজ্জীবিত করবে, প্রাণবন্ত হবে, ত্বকের তারুণ্যতা ফিরে আসবে। নন-কমেডোজেনিক। চর্মরোগ বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষিত। 

Plum E Luminence Deep Moisturizing 

এই ক্রিম ব্যবহারের ২৪ ঘন্টার মাথায় আপনার ত্বককে একটি প্রাকৃতিক ভাবে উজ্জ্বল করে তুলে। ১২ টি প্রাকৃতিক উপাদানে তৈরি ক্রিমটি আপনার ত্বকের মধ্যে এক ধরনের প্রাকৃতিক গ্লো তৈরি করে। 

এটি সম্পূর্ণ হালাল ক্রিম যা আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। 

Lakme Absolute Perfect Residence

এটি ত্বক উজ্জ্বল করার ডে ক্রিম হিসেবে বেশ পরিচিত। 

স্কিনকে পালিশ করে স্কিনের গ্লো বাড়িয়ে তুলতে কার্যকরী ভূমিকা পালন করবে। একটি এডভান্স ফেয়ারনেস ক্রিম যা আপনার স্কিনকে সান প্রটেকশান দিবে। ত্বককে ক্রিস্টাল ক্লিয়ার করে ডার্ক স্পট এর হাত থেকে রক্ষা করবে।

Lakme Absolute Perfect Residence ত্বক সফট এবং স্মুথ করতে কার্যকরি ভূমিকা পালন করবে।

Garnier Light Complete

১৯০৪ সালে আলফ্রেড আমুর গার্নিয়ার প্যারিসের ব্লিসে আলফ্রেড আমুর গার্নিয়ার কোম্পানি প্রতিষ্ঠা করেন। প্রাকৃতিক উপাদানের মিশ্রনে চুল ও ত্বকের যত্ন পণ্য তৈরি করে গার্নিয়ার। সম্পূর্ণ লেবুর নির্যাস তৈরি এই ক্রিম ত্বকের উজ্জ্বলতা প্রদানে কার্যকরী ভূমিকা পালন করবে।

স্কিনের ডার্ক স্পটকে বিদায় জানিয়ে ত্বককে গ্লো বাড়িতে তুলতে সাহায্য করবে। এতে রয়েছে সূর্যের আলোর রোশনি ক্ষতিকারক প্রভাব কমানোর কার্যকরি ক্ষমতা।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম এর ব্যাপারে বিশেষ সর্তকতা

এই স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিমগুলো ক্রিম কোম্পানির দাবি অনুযায়ী দেয়া হয়েছে। আর, বাংলাদেশে এমন ফর্সা হওয়ার ক্রিমের নামে অসংখ্য ভেজাল ক্রিম রয়েছে। সুতরাং, ফর্সা হওয়ার ক্রিম কেনার আগে অবশ্যই সর্তক থাকতে হবে।

সবশেষে, প্রত্যেক নারীই সুন্দর। তাই সৌন্দর্যচর্চায় ব্যবহৃত ক্রিম নারীদের সৌন্দর্যকে ফুটিয়ে তুলে এবং সেই সাথে স্থায়ীভাবে ফর্সা করে তোলে। সকলেই নিজেদের সবসময় সুন্দর এবং পরিপাটি করে তুলতে চায়।

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম, স্থায়ীভাবে ফর্সা হওয়ার নাইট ক্রিম, কম দামে ফর্সা হওয়ার ক্রিম, ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের, বডি ফর্সা হওয়ার ক্রিম, শরীর ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম, ফর্সা হওয়ার ক্রিম নাম।

Related Articles

Back to top button
error: