সাম্প্রতিক খবর

আজ গণভবনে বসছে জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠক

বাংলাদেশে আজ রবিবার ৪ আগস্ট, ২০২৪ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাক দেয়া ‘অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক অসহযোগ আন্দোলনের’ মধ্যে বসছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিরাপত্তা বিষয়ক জাতীয় কমিটি বৈঠক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ বেলা ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক হবার কথা আছে।

সরকারের বর্তমান মেয়াদে এটি হল জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সর্বোচ্চ এই নীতি-নির্ধারণী কর্তৃপক্ষের প্রথম বৈঠক। এর আগে সবশেষ জাতীয় নির্বাচনের প্রায় দেড় মাস আগে গত বছর ২০২৩ এর ১৫ নভেম্বর এই কমিটি বৈঠকে বসেছিল।

স্বরাষ্ট্র, তথ্য, আইন, অর্থ, পররাষ্ট্র, পরিকল্পনা, শিল্প ও বাণিজ্য মন্ত্রীসহ প্রায় ২৭ সদস্যের কমিটির সব সদস্য; মন্ত্রিপরিষদ সচিব; প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব; এবং সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধানসহ সংশ্লিষ্টদের এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য যে কেন্দ্রীয় শহীদ মিনারে গতকাল ছিল জনতার মহাসম্মিলন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে গতকাল ঢাকার বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থী, শিক্ষক, শিল্পী, কবি-সাহিত্যিকসহ বিভিন্ন অঙ্গনের মানুষ জড়ো হন ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায়। ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, পোস্টারে বিভিন্ন প্রতিবাদী কথা লিখে আনেন এ সময় তাঁরা। থেমে থেমে চলে সেখানে বিক্ষুব্ধ স্লোগান

সুত্রঃ সময় নিউজ

Related Articles

Back to top button
error: