দৈনন্দিন জীবন

রেগে গেলেই কি হেরে গেলেন? রেগে যাওয়ার যৌক্তিকতা ও অযৌক্তিকতা!

রেগে যাওয়া মানেই কি হেরে যাওয়া?

রাগের কারন ভিন্ন ভিন্ন হতে পারে। আর তাই কারন বিশেষে মাঝে মাঝে হেরে যাওয়াটা যৌক্তিক। কোন বিষয়ে বা কখন আপনি রেগে উঠবেন তা আসলে বোঝা আপনার পক্ষেও কঠিন। কারন এক্ষেত্রে তখনকার অবস্থা, সময় ও স্থান অনেক প্রভাব ফেলে মনের উপর। নিম্নে কিছু যুক্তি উপস্থাপন করা হল রেগে যাওয়ার যৌক্তিকতা ও অযৌক্তিকতার উপর।

কেউ যদি আপনাকে ইচ্ছাকৃত ভাবে রাগানোর চেষ্টা করে আর আপনি যদি তাতে রেগে যান তবে আপনি অবশ্যই হেরে গেছেন। তবে এক্ষেত্রও কিছু ভিন্নতা রয়েছে। এই যেমন কেউ আপনার সঙ্গে এমন কোন আচরণ করল যাতে আপনার অবশ্যই রেগে যাওয়া উচিৎ কিন্তু কোন কারনে আপনি রেগে গেলেন না তবে সেই কাজ সে অবশ্যই দ্বিতীয়বার করবার সাহস করবে।

আপনার পরিবারের সদস্যরা আপনার একান্ত আপনজন। কারনে অকারনে তাদের উপর রাগ করা আমাদের অভ্যাস। এই যেমন ক্ষুধা লাগলে, কোন কিছু না খূজে পেলে, সময়মত কোন কাজ না করতে পারলে সব দোষ পরে পরিবারের উপর। এমন রাগে কোন সমস্যা নেই। তবে আপনার কাছ থেকে আপনার পরিবার যেন মনে কষ্ট পেয়ে সেটা ধরে না রাখে।

অনেক সময়ই দেখা যায় রাগ করে আপনজনের সাথে বছরের পর বছর কথা না বলে আছেন অনেকেই। এই রাগের চেয়ে বড় ভুল এই পৃথিবীতে আর একটিও নেই। কেউই এই পৃথিবীতে দীর্ঘকাল বেঁচে থাকবে না। মানুষ মরণশীল। কাউকে হারিয়ে ফেলবার পরেই শুধু আমরা উপলব্ধি করতে পাড়ি তার মর্ম। আর জীবিত বা পাশে থাকা অবস্থায় কত রাগ আর অভিমান। তাই এই ভুলটি ভুলেও করবেন না।

আপনি কাউকে ভালোভাবে চেনেন না অথবা কারো সাথে আপনার পরিচয় খুবই অল্প সময়ের সেক্ষেত্রে তার উপর রেগে যাওয়ার আগে একবার ভেবে নিবেন। কারন এক্ষেত্রে ভুল বোঝাবুঝি হবার সম্ভবনা অনেক বেশি।

রাগের মাথায় অনেক সময়ই আমরা ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলি। যার জন্য আপনাকে সারা জীবন অনুতাপ করবার প্রয়োজন হতে পারে। সিদ্ধান্ত নেয়ার আগে নিজেকে সময় দিন। সময়ের কাছে অনেক কিছুরই সমাধান আছে।

ট্যাগঃ রাগ নিয়ে উক্তি, দুঃখের রাগ, রাগ করা, রাগ কি, রাগ এর ইংরেজি, রাগ রাগিনীর নাম, বিভিন্ন রাগের নাম, রাগ কেন হয়, অল্পতেই রেগে যাওয়ার কারণ, অতিরিক্ত রাগ কমানোর ঔষধ, রাগ কি মানসিক রোগ, অতিরিক্ত রাগ কমানোর উপায়, যে কথায় কথায় রাগ করে, অতিরিক্ত রাগের কুফল, যাদের রাগ বেশি, রাগ করা, মেয়েদের রাগ কমানোর উপায়, রাগ কমানোর ওষুধ, স্ত্রীর রাগ কমানোর উপায়, রাগ কমানোর দোয়া, রাগ কমানোর ব্যায়াম, রাগ কমানোর মেসেজ, প্রিয় মানুষের রাগ কমানোর উপায়, স্বামীর রাগ কমানোর উপায়,

Related Articles

Back to top button
error: