দৈনন্দিন জীবন

ফ্ল্যাট কেনার আগে যে বিষয় গুলো খেয়াল রাখবেন ২০২৪

ফ্ল্যাট কেনার সুবিধা অসুবিধা, ফ্ল্যাট কেনার চুক্তিপত্র, ফ্ল্যাট কেনার নিয়ম, পুরাতন ফ্ল্যাট কেনার নিয়ম, ফ্ল্যাট কেনার আগে ক্রেতার করনীয়, ফ্ল্যাট কিনলে কি জমির মালিক হওয়া যায়, কিস্তিতে ফ্ল্যাট ক্রয় ২০২৪, ফ্লাটের মালিকানা কত বছর।

দিন শেষে মানুষ ফিরে তার নিজ ঠিকানায় যেখানে থাকে আরাম-আয়েশের সাথে আধুনিক জীবনের নানা সুবিধা। ফ্ল্যাট কিনবার সময় তাই আশে পাশের প্রকৃতি ও পরিবেশের প্রতি গুরুত্ব দেওয়াও খুবই জরুরি।

ফ্ল্যাট কেনার আগে ক্রেতার করনীয়

শহরে এখন পাওয়া যায় নানা রকম ফ্ল্যাট। অবস্থান ও আয়তনভেদে এর দামও একেক রকম। ফ্ল্যাট কেনার আগে আপনি নিচের এর বিষয় খেয়াল রাখবেন-

রাস্তাঘাট

আপনার ফ্ল্যাটের আশেপাশে রাস্তা আছে কি না দেখুন। তা কতটুকু চওড়া, সাঠে কত গাড়ি চলাচল করতে পারে সে বিষয়ে জেনে নিন। ফ্ল্যাটের চারপাশে রাস্তা ভালো হলে আপনার চলাচলও হবে মসৃণ। প্রয়োজনে দ্রুত আসা-যাওয়া করতে পারবেন। এ ছাড়াও জরুরি প্রয়োজনে অ্যাম্বুল্যান্স, ফায়ার সার্ভিস ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী দ্রুত সেখানে পৌঁছতে পারবে ।

স্কুল-কলেজ, হাসপাতাল ও শপিং সেন্টার

সন্তানের পড়াশোনার সুবিধার জন্য এমন জায়গায় ফ্ল্যাট কিনুন, যেখান খুব কাছেই পাবেন ভালো শিক্ষাপ্রতিষ্ঠান। এতে সহজে ও কম সময়ে আপনার সন্তানকে স্কুলে আনা-নেওয়া করতে পারবেন। ফ্ল্যাটের কাছাকাছি মানসম্পন্ন হাসপাতাল আছে কি না জেনে নিন। জরুরি প্রয়োজনে ও কম সময়ের মধ্যে স্বাস্থ্যসেবা পেতে পারবেন। বাসা থেকে হাসপাতাল দূরে হলে যেতে অনেক সময় লাগে। আবার প্রতিদিনের কেনাকাটার কাজটিও যাতে সহজে সারতে পারেন তার জন্য ফ্ল্যাটের কাছাকাছি মার্কেটের অবস্থানও বিবেচনায় নিন।

আশেপাশের পরিবেশ

ফ্ল্যাট আপনার সন্তানের বেড়ে ওঠার স্থানও। এ জন্য খোলামেলা ও ভাল পরিবেশে ফ্ল্যাট কেনা জরুরি। যেখানে আপনার সন্তান পাবে প্রাকৃতিক পরিবেশের ছোঁয়া। আপনার ফ্ল্যাটের আশেপাশে লেক থাকলে তার সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

অ্যাপার্টমেন্টের সুযোগ সুবিধা

আপনার অ্যাপার্টমেন্ট কতটুকু খোলা জায়গায় নির্মিত তা জেনে নিন। ফ্ল্যাট যত খোলা জায়গায় নির্মিত হবে সেখানে স্বস্তিও তত বেশি। অ্যাপার্টমেন্টে কি কি সুযোগ সুবিধা রয়েছে জানুন।

টেকসই ও গুণগত মানের ফ্ল্যাট আপনার জীবনকে আরও আনন্দময় করে তুলবে।

ফ্ল্যাট
ফ্ল্যাট

Related Articles

Back to top button
error: