গল্প ও কবিতা

ছায়া ও তার বাবা! সম্পর্ক গুলো কেন এত অদ্ভুত??

ছায়ার বাবা হঠাৎ ছায়ার সামনের চেয়ারে এসে বসল। ছায়া তার উপর অভিমান করবে নাকি অবাক হবে নাকি কাঁদবে ঠিক বুঝে উঠতে পারছে না। কিছুক্ষণ সে তার বাবার দিয়ে চেয়ে রইল। মন ভরে দেখল তার বাবাকে। তার পর তাকে জিজ্ঞেস করল- বাবা তুমি ভালো আছ তো?

তার বাবা কেন যেন ছায়ার দিকেও একভাবে চেয়ে রইছে। মনে হচ্ছে যেন সে অনেক কিছু বলতে চায় ছায়াকে কিন্তু কিছুই বলছে না। ছায়ার দু চোখ বেয়ে পানি পড়ছে। তারা বাবা তাকে শুধু একটা কথাই বলল- “বাবারা কখনই ছেলেমেয়ের উপর রাগ করে না। আমি তোদের কবেই মাফ করে দিয়েছি।“ এই কথাটা বোলেই তিনি চলে গেলেন। ছায়া তবুও চেয়ারের দিকে তাকিয়ে রইল। তার চোখ থেকে শুধু পানি পড়ছে আর যেন মুখের ভাষা হারিয়ে গেছে।  হঠাৎ ছায়া শুনতে পেল তার মা তাকে খেতে ডাকছে। কিন্তু তা কিভাবে হয়। ছায়ার মা তো তার সাথে থাকে না। ছায়া তারাতারি উঠে তার চোখে মুখে পানি দিল। তারপর ফোনটা নিয়ে তার মাকে ফোন করল।

মাকে ফোন দিতেই খেল একটা ঝাড়ি। ওপাশ থেকে মায়ের অভিযোগ শুরু হয়ে গেল। ছায়ার ফোন কাল রাত থেকেই বন্ধ কিন্তু সে খেয়ালই করে নাই। ফোন এর যন্ত্রণায় কিছুদিন ছায়া খুবই বিরক্ত। কিন্তু চাকরি ক্ষেত্রে ফোন বন্ধ করে রাখার কোন উপায় নেই। আজ বন্ধের দিন হওয়ায় গত রাতে সে বাসায় এসেই শুয়ে পরেছিল। ফোনে চার্জ দিয়েছিল না। মা ওদিক থেকে বকছে কিন্তু ছায়ার চোখ বেয়ে পানি ঝরছে। তারাতারি করে মায়ের সাথে কথা শেষ করে সে সেই চেয়ারের কাছে গেল যেখানে তার বাবা কিছুক্ষণ আগে বসে ছিল। তারপর চেয়ারের উপর মাথা রেখে শুয়ে থাকল।

বেশ কয়েক বছর হয়ে গেছে ছায়ার বাবা এই দুনিয়া ছেড়ে চলে গেছেন। ছায়া তাকে ভীষণ ভাবে মিস করে। শুধু একবার তাকে দেখতে চায়। মাঝে মাঝে ছায়ার মনে হয় সে না ফেরার দেশে তারতারি চলে যেতে পারলে হয়ত তার বাবার সাথে তার দেখা হত। বাবার গায়ের গন্ধ, তার হাসি, তার মান অভিমান সবই এখনও মিস করে ছায়া। ছায়া অনেকক্ষণ হল একই জায়গায় মাথা রেখে শুয়ে আছে। ফোন বেজেই চলেছে কিন্তু তার কোন সাড়া নেই।

লেখক

সুরাইয়া ইয়াসমিন

বাংলা গল্প, শিক্ষনীয় গল্প, জীবনের গল্প, গল্প রোমান্টিক, হাসির গল্প, রূপকথার গল্প, প্রেমের গল্প, ভালো গল্প, গল্প কার্টুন, শিক্ষনীয় গল্প, হাসির গল্প, বাংলা গল্প, রূপকথার গল্প, গল্প – কার্টুন গল্প, শিক্ষনীয় গল্প, হাসির গল্প, বাংলা গল্প, রূপকথার গল্প, জীবনের গল্প,, ইসলামিক রোমান্টিক গল্প, ভালোবাসার গল্প রোমান্টিক, পিচ্চি বউ রোমান্টিক ভালোবাসার গল্প, বেস্ট রোমান্টিক গল্প, বড়দের রোমান্টিক গল্প, হঠাৎ বিয়ের রোমান্টিক গল্প, নিউ রোমান্টিক গল্প, গভীর ভালোবাসার গল্প,, বাস্তব জীবনের গল্প, আমার জীবনের গল্প, কষ্ট জীবনের গল্প, জীবনের গল্প আছে বাকি অল্প, মানুষের জীবনের গল্প, জীবনের গল্প কথা, ছোট জীবনের গল্প, জীবনের গল্প ২০২০

Related Articles

Back to top button
error: